ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

বিশ্বব্যাপী সাড়া জাগিয়েছে শাহরুখের ‘ফ্যান’

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

দর্শক আর সমালোচকরা সাদরে শাহরুখ খানের ‘ফ্যান’ চলচ্চিত্রটিকে গ্রহণ করেছে। সমালোচকরা যেমন ফিল্মটিকে আনুকূল্য দিয়েছে তেমনি প্রথম তিন দিনেই চলচ্চিত্রটি ভারতে অর্ধশত কোটি রুপি আয় অতিক্রম করেছে, প্রায় সমান পাল্লা দিয়ে আয় করেছে ভারতের বাইরেও। বলিউডের কল্পিত সুপারস্টার আরিয়ান খান্না আর তার মত দেখতে এক অন্ধ ভক্ত গৌরব চান্দনাকে নিয়ে এই চলচ্চিত্রটির গল্প।
বলিউডের বাদশা নামে পরিচিত তারকাটি এই চলচ্চিত্রটি আয়ের ক্ষেত্রে তার আগের চলচ্চিত্রগুলোর মত দ্রুত হয়তো আয় করছে না। তবে, মনে রাখতে হবে এটি তার যে কোনও চলচ্চিত্রের মতও নয়। প্রথমত এটি সামগ্রিকভাবে বাণিজ্যিক চলচ্চিত্র নয়। দ্বিতীয়ত, বড় তারকাদের চলচ্চিত্রগুলো ব্যাপক সাফল্যের লক্ষ্যে যেমন কোনও উৎসব মৌসুমের সময় মুক্তি দেয়া হয় এটি তেমন সুবিধাও নেয়নি।  
একই দিন ‘হাম বড়ে আশিক মিযাজ’ নামে একটি ফিল্ম মুক্তি পেলেও মনীশ শর্মা পরিচালিত ‘ফ্যান’ ছিল এই সপ্তাহের একক চলচ্চিত্র। ভারতের ৩৫০০ এবং আন্তর্জাতিক সার্কিটে ১১০০ পর্দায় ফিল্মটি প্রদর্শিত হচ্ছে। পর্দা ভেদে দর্শক উপস্থিতি ছিল ৫০ শতাংশ থেকে ৮০ শতাংশ। চলচ্চিত্রটিতে শাহরুখ দ্বৈত ভূমিকায় অভিনয় করেছেন। তার সঙ্গে অভিনয়ে আছেন বানি কাপুর, ইলিয়ানা ডি’ক্রুজ, ওয়ালুশা ডি সুজা এবং শ্রিয়া পিলগাঁওকর। প্রথম দিন চলচ্চিত্রটি আয় করেছে ১৯.২ কোটি রুপি। শনিবারের আয় ১৫.৪ কোটি রুপি। রবিবারে ১৭.৭৫ কোটি রুপি আয় নিয়ে সপ্তাহান্তে ‘ফ্যান’ আয় করেছে ৫২.৩৫ কোটি রুপি। চলচ্চিত্রটি সোমবার আয় করেছে ৬.০৫ কোটি রুপি। মঙ্গলবারের আয় ৬ কোটি রুপি। ভারতের বাইরে প্রথম তিন দিনে চলচ্চিত্রটি আয় করেছে ৪০.২ কোটি রুপি।
আগামী শুক্রবারের তিনটি চলচ্চিত্রের কোনটিই বড় মাপের নয়। তাই আরও একটি প্রায় মুক্ত সপ্তাহ পাচ্ছে ‘ফ্যান’। এর পরের সপ্তাহে টাইগার শ্রফ এবং শ্রদ্ধা কাপুর অভিনীত ‘বাগি’ কিছুটা প্রতিদ্বন্দ্বিতা সৃষ্টি করতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন