রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্যাটিং স্পেশালিস্ট বেয়ারস্টো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে আজ থেকে শুরু হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড ও সফরকারী ভারতের মধ্যকার চতুর্থ টেস্ট ম্যাচ। পাঁচ ম্যাচের এই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ইংলিশরা। এই ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত করবে জো রুটের দল। পক্ষান্তরে, বিরাট কোহলির দলের লক্ষ্য সিরিজে টিকে থাকা।
ট্রেন্ট ব্রিজে অনুষ্ঠেয় সিরিজের তৃতীয় টেস্টে মধ্যমায় আঘাত পাওয়ায় চতুর্থ টেস্টে অনিশ্চিত হয়ে পড়েছিলেন জনি বেয়ারস্টো। কিন্তু সব শঙ্কা কাটিয়ে তাকে দলে রেখেছে ইংল্যান্ড ও ওয়েল্স ক্রিকেট বোর্ড। একাদশে তিনি খেলবেন ব্যাটিং বিশেষজ্ঞ হিসেবে। তার পরিবর্তে উইকেটের পিছনের দিকটা সামলাবেন জস বাটলার।
তবে ইংল্যান্ড দলে দুটি পরিবর্তন আসছেই। অল-রাউন্ডার স্যাম কারার ফিরছেন চোটগ্রস্থ ক্রিস ওকসের জায়গায়। অলিভার পোপের পরিবর্তে দলে নেয়া হয়েছে মঈন আলিকে। ফলে এই টেস্টে ব্যাট হাতে সাত নম্বরে দেখা যেতে পারে মঈনকে। দুই ম্যাচে পোপের ব্যাট থেকে আসে ৫৪ রান, সর্বোচ্চ ২৮। ডান উঁরুতে চোট পাওয়ায় আগের দিন অনুশীলনই করতে পারেননি ওকস।
ভারতীয় দলে শঙ্কা রবিচন্দ্রন আশ্বিনকে নিয়ে। যদিও গতকাল বল ও ব্যাট নিয়ে অনুশীলন করেছেন এই স্পিন অল-রাউন্ডার। তবে তার ব্যাপারে পরিষ্কার কিছু জানানো হয়নি ভারতীয় শিবির থেকে। শেষ মুহূর্ত পর্যন্ত তাকে পেতে অপেক্ষা করবে ভারত। তার মানে উইনিং কম্বিনেশন ভাঙতে চাইছেন না দলপতি কোহলি।
এজবাস্টন ও লর্ডসে অনুষ্ঠেয় সিরিজে প্রথম দুই ম্যাচে আধিপত্য দেখিয়ে জয় পায় ইংল্যান্ড। কিন্তু নটিংহ্যামে ২০৩ রানে জিতে ঘুরে দাঁড়ায় ভারত। প্রাথমিকভাবে তাদের লক্ষ্য সিরিজে সমতা আনা। পরশু ভারত ৩-২ ব্যবধানে সিরিজ জিতবে বলে মন্তব্য করেন দলটির সাবেক স্পিনার হারবাজন সিং। সেটি হলে ইতিহাসই গড়বে বিরাট কোহলির ভারত। ১৯৩৬/৩৭ মৌসুমের পর কোন দলই যে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ার পর ৫ ম্যাচের সিরিজ জিততে পারেনি। সেবার ইংল্যান্ডের বিপক্ষে এমন অবিশ্বাস্য কির্তী গড়েছিল ডন ব্রাডম্যানের অস্ট্রেলিয়া।
ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী ইংলিশ দলপতি জো রুট, ‘এর আগেও আমরা বহুবার হারের পর ঘুরে দাঁড়িয়েছি। সেটা আবারো প্রমাণ করার চ্যালেঞ্জ আমাদের সামনে।’ সেটা ভালো কতরেই জানেন ভারত দলপতি কোহলিও, ‘ইংল্যান্ড শক্তভাবে ঘুরে দাঁড়াতে চাইবে। তাই বুঝেছি নটিংহ্যামে যা করেছি তার চেয়েও এবার ভালো কিছু করতে হবে আমাদের।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন