বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এম সাইফুর রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

এস এম উমেদ আলী | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ২:২০ পিএম

সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমান এর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনে কুরআন খতম, মিলাদ মাহফিল, দোয়া ও শিরনী বিতরণ করা হয়।
বুধবার সকাল সাড়ে ১১টায় এম সাইফুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পন করেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ,দলীয় নেতা কর্মী ও পরিবারের সদস্যরা। পরে কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেন সবাই। এ সময় উপস্থিত ছিলেন মরহুম সাইফুর রহমানের পুত্র সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি বকসি ইকবাল আহমদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল মতিন, কোষাধ্যক্ষ সৈয়দ তৌফিক আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মু, ইমাদ উদ দীন, সদস্য সয়দ হুমায়েদ আলী শাহীন, বদরুল ইসলাম, আতাউর রহমান চৌধুরী, এ্যাডভোকেট আব্দুল আলীম, মো: শেকুল তালুকদার।
এ ছাড়া প্রবীন আইনজীবী মুজিবুর রহমান মুজিব, জেলা বিএনপির সহ সভাপতি মৌলভী ওয়ালী সিদ্দিকী, আলহাজ্ব এম এ মুকিত, যুগ্ম সাধারণ সম্পাদক মো: হেলু মিয়া, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহ উর রহমান, এিনপি নেতা ফয়ছল আহমদ, সদর উপজেলার সাধারণ সম্পাদক মোঃ ফখরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জল, সাধারণ সম্পাদক এম এ মুহিত, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, মাজহারুল ইসলাম মহসীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জি এম মোক্তাদির রাজু, পিপলু আব্দুল হাই, জাসাসের জেলা সাধারণ সম্পাদক সরোয়ার মজুমদার ইমন সহ পরিবারের সদস্যরা।
এ ছাড়া এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, জেলা বিএনপির, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সকালে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ বাংলাদেশের উদ্যোগে কবর জিয়ারত, মিলাদ, দোয়া ও শিরণী বিতরণ করা হয়। বাদ যোহর মরহুমের বাড়িতে পরিবারের উদ্যোগে মিলাদ,দোয়া ও শিরণী বিতরণ করা হয়। বিকেলে জেলা বিএনপির উদ্যোগে শহরের হযরত সৈয়দ শাহমোস্থফা (র:) দরগা জামে মসজিদে মিলাদ ও শিরণী বিতরণ করা হয়। সাইফুর রহমান মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা ও উপজেলার বিভিন্ন ধর্মীয় স্থানে রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ বৃক্ষের চারা রোপন করে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ।
উল্লেখ্য এম সাইফুর রহমান বানিজ্য মন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একাধিকবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। জাতীয় সংসদে অর্থমন্ত্রী হিসেবে ১২ বার বাজেট পেশ করেছেন তিনি।
উল্লেখ্য ২০০৯ সালের এই দিনে মৌলভীবাজারের নিজ বাড়ী বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাম্মনবাড়িয়া জেলার ঢাকা-সিলেট মহা সড়কের খড়িয়ালা নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরন করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন