শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সকল বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম এবং নীতিমালা এক হওয়া প্রয়োজন -শাবি ভিসি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৩৭ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, আইকিউএসি’ কর্মশালার উদ্দেশ্যটা হলো শিক্ষা গবেষণা মানদন্ডের দিক থেকে বিশ্ববিদ্যায়গুলোকে একটি প্ল্যাটর্ফমের মধ্যে নিয়ে আসা। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রমোশন নীতি আছে, কারিকুলামে একটি আকাশ পাতাল পার্থক্য আছে এটা হবে না, একটি জায়গায় আমারা দাড়াঁবো। সকল নীতিমালা এক হওয়া প্রয়োজন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিষয়ে ক্রেডিট নিয়ে জটিলতা আছে সেটা দূর করতে হবে।

রবিবার সকাল ১০টায় মিনি অডিটরিয়ামে শাবি’র আইকিউএসি ও ইউজিসি’র কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের যৌথ উদ্যোগে আয়োজিত ‘ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক অব বাংলাদেশ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মশালায় শাবি’র আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. আব্দুল আওয়াল বিশ্বাসের সভাপতিত্বে ও অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. আশরাফুল আলমের সঞ্চালনায় কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন ইউজিসি’র কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের প্রধান প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, লিডিং ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরী, মেট্টোপলিটন ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. শিব প্রসাধ সেন, শাবি’র কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, বিভাগীয় কমিশনার মেছবাহ উদ্দিন চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন