সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় এখনও ৩২ জেলে নিখোঁজ

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৩:১০ পিএম

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ জেলেদের মধ্যে আরও ৩৯ জনের খোঁজ পাওয়া গেছে। তারা ভারতের জলসীমা ঝাউতলা থেকে রোববার (২৩ সেপ্টেম্বর) সকালে রওনা হয়েছেন। এদিকে এই ঘটনায় নিখোঁজ হওয়া আরও ১৫ জেলে ভারতের দক্ষিণ চব্বিশ পরগোনার কাকদ্বীপের পার্থপতিম থানায় আটক আছেন। তাদেরকে জলসীমা লঙ্ঘন করে ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দিয়ে সেখানকার কেন্দ্রীয় কারাগার আলীপুরে পাঠানো হবে বলে নিশ্চিত করেছেন এসআই মিলন দাস। গত বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) ট্রলার ডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩২ জন জেলে নিখোঁজ রয়েছেন। ঝড়ের কবলে পরে তারা দিক হারিয়ে ফেলেন।

ভারতীয় এই পুলিশের এসআই মিলন দাস বলেন, ‘ভারতীয় জেলেদের মাধ্যমে এই ১৫ বাংলাদেশি জেলেদের শনিবার (২২ সেপ্টেম্বর) আটক করা হয়েছে।’ এদের মধ্যে পটুয়াখালী জেলার মহিপুরের সুলতান, ছগির, শাজাহান, আবু সুফিয়ান এবং আনছারের পরিচয় জানাতে পেরেছেন ভারতীয় ওই পুলিশ কর্মকর্তা।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা জানান, ভারতের জেলের কাছে আরও ৯ বাংলাদেশি জেলে আছেন । তিনি আরও বলেন, ‘তাদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে। বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ হওয়া আরও জেলেদের উদ্ধারে অভিযান চালাচ্ছে কোস্টগার্ড ও নৌবাহিনী।’

মংলাস্থ কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লে. আব্দুল্লা আল মাহমুদ বলেন, কোস্টগার্ডের সুপতি, কচিখালী, কটকা, দুবলা ও শরনখোলার পাঁচটি স্টেশন এবং নৌবাহিনীর যুদ্ধ জাহাজ “বি এন এস কপোতক্ষ” সাগরে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। ১৫টি ট্রলারসহ বঙ্গোপসাগরে বৃহস্পতিবার ঝড়ের কবলে পড়ে শতাধিক জেলে নিখোঁজ হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন