মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মিথ্যা মামলা ও হামলা করে বিএনপিকে দমানো যাবে না

ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বক্তারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

২১শে আগস্ট বোমা হামলা মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি’র নেতৃবৃন্দের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদ ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মহানগর ও জেলা ছাত্রদল। এসময় বিভিন্ন স্থানে পুলিশের বাধায় মিছিল পন্ড হওয়ার খবর পাওয়া গেছে। মিছিলে দিনাজপুরে বিএনপির যুগ্ম আহ্বায়কসহ ৭, নাটোরে ৫ ছাত্রদলকর্মীসহ ১৫জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। বিভিন্ন স্থানে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। মিছিল পরবর্তী সমাবেশে বক্তরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ২১ আগস্ট গ্রেনেড হামলায় ষড়যন্ত্রমূলকভাবে জড়ানো হয়েছে এবং ওই রায় ফরমায়েসি রায় বলে অভিযোগে করে রায়ের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। বক্তারা বলেন, সরকার বিএনপির জনসমর্থনে ভীত হয়ে আদালতের মাধ্যমে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ শীর্ষ নেতৃবৃন্দকে ফাঁসি ও যাবজ্জীবনের রায় দিয়ে জনতার দৃষ্টি অন্যদিকে ফেরাতে চাইছে। জনরোষ ঠেকাতে চাইছে। এর মাধ্যমে সরকার একতরফা আরেকটি ভোটারবিহীন নির্বাচনের পথ সুগম করতে চায়। কিন্তু বাংলার জনগণ তা মেনে নিবে না।
বক্তারা আরো বলেন, মিথ্যা মামলা হামলা করে বিএনপিকে আর দমানো যাবে না। আগামীতে বিএনপির সুদিন আসছে সেই দিন আর বেশী দেরী নেই। রাজপথে আন্দোলন করেই বিএনপি তাদের দাবী আদায় করবে। এসময় বক্তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলায় দেয়া যাবজ্জীবন সাজা প্রত্যাহার ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান।
রাজশাহী ব্যুরো জানায়, গতকাল সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মহানগর ও জেলা ছাত্রদল। এতে সভাপতিত্ব করেন, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত খালেদসহ প্রমুখ।
দিনাজপুর অফিস জানায়, দিনাজপুরে তারেক জিয়ার রায় বাতিলের দাবীতে মিছিল থেকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়কসহ ৭ জনকে ৫০০ গ্রাম গান পাউডার, ৬টি ককটেল ও অন্যান্য উপকরণসহ গ্রেফতার করা হয়েছে। দিনাজপুরের বীরগঞ্জ থানার ওসি শাকিলা পারভীন জানান, মিছিলটি নাশকতা ও ভাঙচুর এবং ক্ষতিসাধনের উদ্দেশ্যে বীরগঞ্জ পৌরএলাকায় প্রদক্ষিণের সময় পুলিশ তাদের বাধা দেয়। এসময় পুলিশের সাথে ধাওয়া-পাল্টা-ধাওয়া হলে পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করে ঘটনাস্থল থেকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক বখতিয়ার আহমেদ কচি (৪০)সহ ৭জনকে গ্রেফতার করে।
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহে পুলিশী হামলা-মামলা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল নগরীর ব্রীজ মোড় থেকে আলীয়া মাদরাসা সড়কে মহানগর ছাত্রদলের সভাপতি নাইমুল করিম লুইন ও সাধারন সম্পাদক তানভীর আহমেদ রবিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। এ সময় সংগঠনের কয়েক শত নেতা-কর্মী এ বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরে মিছিলের প্রস্তুতিকালে শহরের হাফরাস্তা এলাকা থেকে ৫ ছাত্রদল নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মারুফ ইসলাম সৃজন জানান, মিছিলের প্রস্তুতিকালে সাদা পোষাকের একদল পুলিশ জেলা ছাত্রদলের ৫ ছাত্রদল নেতাকর্মীকে আটক করে একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈকত হাসান জানান, নাশকতা সৃষ্টির অভিযোগে ৫ ছাত্রদল নেতাকর্মীকে আটক করা হয়েছে ।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁয় বিক্ষোভ সমাবেশ করেছে জেলা ছাত্রদলজেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিএনপির চেয়াপার্সনের উপদেষ্টা লেঃ কর্নেল অবঃ আব্দুল লতিফ খান, সাবেক এমপি রায়হান আক্তার রনিসহ অঙ্গ সংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, মাদারীপুর জেলা ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারন সম্পাদক মোঃ মাসুদ পারভেজ, জেলা ছাত্রদলের সভাপতি মোঃ শাহীন মৃধা, সহ-সভাপতি মো. র”বেল আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেনসহ প্রমুখ।
লালমনিরহাট জেলা সংবাদদাতা জানান, জেলা ছাত্রদলের সভাপতি নাজমুল হুদা লিমনের সভাপতিত্বে লালমনিরহাট জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে। এসময় পুলিশ তাদের বাধা দেয়।
জাবি সংবাদদাতা জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। সভাপতি মো. সোহেল রানা ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের নেতৃত্বে মিছিলটি বের করা হয়।
কেরানীগঞ্জ (ঢাকা ) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার কেরানীগঞ্জে তারানগরের বটতলী বাজার এলাকায় মডেল উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। কেরানীগঞ্জ মডেল উপজেলা বিএনপির সভাপতি ও তারানগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ মনির হোসেন মিনু সমাবেশে সভাপতিত্ব করেন।
চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা জানান, চান্দিনায় বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা উত্তর জেলা ছাত্রদল। এ সময় উপস্থিতি ছিলেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক তেŠহিদুল ইসলাম বাবু, সাবেক সাংগঠনিক সম্পাদক বি এম খাইর”ল কবির সুমন, জেলা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সাজ্জাদ প্রমুখ।
গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে যোগদানের পূর্বে নবাববাড়ী সড়কে বিক্ষোভ মিছিল বের করে গাবতলী থানা ও পৌর ছাত্রদল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন