ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

বিনোদন প্রতিদিন

নতুন তিনটি ফিল্মই বাণিজ্যিক ব্যর্থতার শিকার

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গত শুক্রবার বলিউডের তিনটি ফিল্ম মুক্তি পেয়েছে আর এগুলোর সঙ্গে ছিল আগের সপ্তাহে মুক্তি পাওয়া শাহরুখ খান অভিনীত ‘ফ্যান’। শাহরুখের ফিল্মটির আয় দ্বিতীয় সপ্তাহে উল্লেখযোগ্যভাবে কমে এলেও নতুন তিন ফিল্ম- ‘নিল বাট্টে সান্নাটা’, ‘লাল রাঙ’ এবং ‘সান্তা বান্তা প্রাইভেট লিমিটেড’- যে খুব সুবিধা করতে পেরেছে তা বলা যায় না। তিনটি ফিল্ম মিলেও সপ্তাহান্তে পুরনো ফিল্মটির সমান আয় করতে পারেনি।
‘নিল বাট্টে সান্নাটা’ বেশ ব্যতিক্রমী বিষয়বস্তু নিয়ে নির্মিত। ঠিক বাণিজ্যিক উদ্দেশ্যে চলচ্চিত্রটি নির্মিত হয়নি। এরপরও এটি তিনটির মধ্যে আয়ে কিছুটা হলেও এগিয়ে আছে। এতে শিল্পীদের পারফরমেন্স, কাহিনী আর নির্মাণ বেশ প্রশংসা পেয়েছে। অশ্বিনী আয়ার তিওয়ারির পরিচালনায় অভিনয় করেছেন স্বরা ভাস্কর, রিয়া শুক্লা, রতœা পাঠক এবং পঙ্কজ ত্রিপাঠী। একেবারে স্বল্প বাজেটে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। সপ্তাহান্ত পর্যন্ত চলচ্চিত্রটি আয় করেছে ১.৬ কোটি রুপি।
ব্যতিক্রমী কাহিনী নিয়ে ‘লাল রাঙ’ ফিল্মটি নির্মিত হয়েছে। প্রশংসা পাচ্ছে গড়। প্রথমটির মতো এটিও স্বল্প বাজেটে নির্মিত। সৈয়দ আহমাদ আফজালের পরিচালনায় অভিনয় করেছেন রণদীপ হুদা, অক্ষয় ওবেরয়, রজনীশ দুগগাল, পিয়া বাজপেয়ি, মীনাক্ষী দীক্ষিত, শ্রেয়া নারায়ণ এবং রাজেন্দ্র শেঠী। সপ্তাহান্ত পর্যন্ত ‘লাল রাঙ’ আয় করেছে ১.৩৫ কোটি রুপি।
গত শুক্রবারের সবচেয়ে জমজমাট বাণিজ্যিক মশলা সমৃদ্ধ চলচ্চিত্র ছিল ‘সান্তা বান্তা প্রাইভেট লিমিটেড’। বিশেষ করে শিখ সম্প্রদায়ের সমালোচনার মুখে চলচ্চিত্রটি একেবারেই সুবিধা করতে পারেনি। মহারাষ্ট্র আর পাঞ্জাবে চলচ্চিত্রটি নিষিদ্ধ ঘোষিত হওয়াতে বড় এক বাজার হারিয়েছে। আকাশদীপ সাবিরের পরিচালনায় অভিনয় করেছেন বোমান ইরানি, বীর দাস, নেহা ধুপিয়া, লিসা হেডন, জনি লিভার, রাম কাপুর, বিজয় রাজ, সঞ্জয় মিশ্র, আয়ুব খান, তিনু আনন্দ, ব্রজেশ হিরজি, বিজয় পাটকার এবং সোনু নিগম। এটি সপ্তাহান্ত পর্যন্ত আয় করেছে ৫০ লক্ষ রুপি।
দ্বিতীয় সপ্তাহান্তে শাহরুখ অভিনীত ‘ফ্যান’ আয় করেছে ৭.৭৫ কোটি রুপি। এই সময় সীমা পর্যন্ত চলচ্চিত্রটির আয় ৭৯.২৫ কোটি রুপি। শুক্রবার মুক্তি পেয়ে নতুন ফিল্ম ‘বাগি’ যদি সাড়া জাগাতে পারে তাহলে ‘ফ্যান’ ফিল্মটির ১০০ কোটি রুপি ক্লাবের সদস্য হতে আরো কিছুটা সময় লেগে যাবে।
‘নিল বাট্টে সান্নাটা’র একটি দৃশ্য 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন