মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বিঘ্নে করতে দিলে বিএনপির সমাবেশ হবে অন্যদের ২০গুণ -ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ৩:৫৬ পিএম

কোন বাধা কিংবা প্রতিবন্ধকতা সৃষ্টি না করলে বিএনপির সমাবেশ অন্য যে কোন রাজনৈতিক দলের তুলনায় ২০ গুণ হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আজকে সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টিকে সমাবেশ করতে দেয়া হয়েছে। সরকার শুধু সমাবেশের সুযোগ নয়, লোকবল দিয়েও সহযোগিতা করেছে তাদের বিরোধী দলকে। বিএনপিকে যদি নির্বিঘ্নে সমাবেশ করতে দেয়া হয় তাহলে ২০গুণ বেশি লোক হবে। শনিবার (২০ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় প্রত্যাহারের' দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

ব্যারিস্টার মওদুদ বলেন, আওয়ামী লীগ তো করেই, জাতীয় পার্টি, চরমোনাই পীর সাহেবকে সমাবেশের অনুমতি দেওয়া হয়, বিএনপি সভা করতে চায়, কিন্তু দেওয়া হয় না।

সরকার সংলাপে বসতে বাধ্য হবে জানিয়ে তিনি বলেন, ঐক্যফ্রন্টের মাধ্যমে সরকারকে বাধ্য করা হবে সংলাপে বসতে। সরকারকে বাধ্য করা হবে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করতে। ঐক্যফ্রন্টের মাধ্যমে সরকারের পতন হবে।

২১ আগস্ট বোমা হামলার বিষয়ে মওদুদ আহমদ বলেন, এই হামলা একটি মর্মান্তিক ঘটনা। আমরা সকলেই এর নিন্দা করেছি, এখনো করছি। এই ঘটনা বাংলাদেশের কোনো মানুষ সহজভাবে নিতে পারেনি। এটি অনেকটা জাতীয় ট্র্যাজেডি বলা যেতে পারে। তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে কোনো সাক্ষী বলেননি যে, এর সঙ্গে বিএনপি ও তারেক রহমান জড়িত। কিন্তু শুধু রাজনৈতিক প্রতিহিংসার জন্য এই মামলায় তারেক রহমানকে জড়িয়ে সাজা দেওয়া হয়েছে। এটি একটি ফরমায়েশি রায়। এই রায় দেশের জনগণ মানেনি। কারণ এই মামলায় তারেক রহমানের বিরুদ্ধে কোনো সাক্ষীর বক্তব্য তারা উত্থাপন করেনি।

মামলার রায়ের বিষয়ে মওদুদ আহমদ আরও বলেন, তারেক রহমান যেদিন দেশে ফিরে আসবেন, তিনি আপিল করবেন। আত্মসমর্পণ করে জামিন চাইবেন। হাইকোর্টে প্রমাণ করবেন, তাঁর বিরুদ্ধে রায় একটি অচল রায়। এই রায়টি তখন কার্যকর হবে না, হাইকোর্ট তাঁকে নির্দোষ বলে খালাস দেবেন, এই বিশ্বাস আমরা রাখি।

এ সময় সাবেক আইনমন্ত্রী বলেন, বিএনপি রাষ্ট্র ক্ষমতায় গেলে সাত দিনের মধ্যে সম্প্রচার আইন ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করবে। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে বিএনপির নির্বাহী কমিটির সদস্য জেবা খান, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ মানববন্ধনে বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন