রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অভিযোগ ও পরামর্শ নিতে ওয়েবসাইট খুলেছেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ৭:৪৮ পিএম | আপডেট : ৭:৫১ পিএম, ২৯ অক্টোবর, ২০১৮

বিভিন্ন ইস্যুতে নাগরিকদের করা অভিযোগ ও পরামর্শ ঠিক সময়ে পেতে একটি সরকারি ওয়েবসাইট চালু করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান। রবিবার প্রধানমন্ত্রী কার্যালয়ের অধীনে পাকিস্তান সিটিজেন পোর্টালের উদ্বোধন করেন তিনি।

এ বিষয়ে রেডিও পাকিস্তানের বরাতে সংবাদমাধ্যম ডন বলেছে, দেশটির সর্ব স্তরের জনগণ সরাসরি পাক প্রধানমন্ত্রীর অফিসে অভিযোগ জানাতে এবং পরামর্শ দিতে ওয়েবসাইটটি ব্যবহার করতে পারবেন।

পরে ইসলামাবাদে এ কার্যক্রমটির উদ্বোধনী অনুষ্ঠানে পাক প্রধানমন্ত্রী ইমরান খান একে সরকারের ব্যবস্থাপনায় উন্নয়নের প্রথম ধাপ উল্লেখ করে বলেন, “এটি বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে।”

সে সময় ওয়েবসাইটটিতে পরামর্শ ও অভিযোগ করার পদ্ধতি দেখিয়ে ইমরান খান বলেন, ‘দেশি-বিদেশি পাকিস্তানিরা এর মাধ্যমে কথা বলার একটি জায়গা খুঁজে পাবেন।’ তিনি আরও উল্লেখ করেন, ‘এর মাধ্যমে পাকিস্তানিদের বিদ্যমান চিন্তাধারায় একে একে পরিবর্তন আসবে। তাছাড়া সরকারি অফিস ও মন্ত্রণালয়গুলো প্রথমবারের মতো জনগণের জবাবদিহিতার সম্মুখীন হবে।’

এ বিষয়ে ইমরান খান আরও বলছেন, ‘সরকারের যেকোনো নীতিনির্ধারণের আগে দেশের প্রতিটি জনগণের মতামত নেওয়া হবে। আমি বিশ্বাস করি এর মাধ্যমে বড় ধরনের একটি পরিবর্তন আসবে। যা আমাদের ভবিষ্যতের কর্মকাণ্ডের জন্য ভীষণ জরুরি।’

এই নাগরিক পোর্টাল সরাসরি প্রধানমন্ত্রীর অফিসের নিয়ন্ত্রণে থাকবে। তারাই নাগরিকদের সমস্ত অভিযোগ সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করবেন ও অগ্রগতি পর্যালোচনা করবেন। সূত্র: ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন