শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০, ২০ শাবান সানি ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাতভর প্রিয় নেতাকে আগলে জনতা! ইমরান খানকে গ্রেপ্তার করতে ব্যর্থ পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৪১ পিএম

গ্রেপ্তার হতে পারেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বারবার আদালতের সামনে তাকে হাজিরা দিতে বলা হলেও এখনও পর্যন্ত তিনি উপস্থিত হননি। তার আইনজীবীরা ইমরানের শারীরিক পরিস্থিতির কথা বললেও বিচারপতিরা আর তাকে সময় দিতে চাইছেন না। এ অবস্থায় প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর লাহোরের বাড়ির সামনে প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়। কিন্তু তার গ্রেপ্তারিতে বাধা দিতে সেখানে হাজির হয়ে যান তার দল তেহরিক-ই-ইনসাফের কর্মী-সমর্থকরা। তৈরি করে ফেলেন ব্যারিকেড। সেই বাধা দেয়ার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে।

ঠিক কী অভিযোগে গ্রেপ্তার হতে পারেন ইমরান? পাকিস্তানের নির্বাচন কমিশনের দপ্তরের বাইরে বিক্ষোভ দেখানোর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ইমরানকে আগামী ৫ বছরের জন্য নির্বাচনে লড়তে না দেয়ার বিরুদ্ধেই তার প্রতিবাদ। তিনি ও তার দলীয় কর্মীদের এ অভিযানের পর থেকেই তৈরি হয়েছে ইমরানের গ্রেপ্তারির আশঙ্কা।

কিন্তু ইমরানের উপরে হওয়া হামলার পর থেকে বিশ্রামে রয়েছেন তিনি। তার আইনজীবীদের দাবি, এখনও সম্পূর্ণ সুস্থ নন ইমরান। কিন্তু আদালত তাকে আর সময় দিতে রাজি নয়। এ পরিস্থিতিতে কার্যতই নাটকীয় পরিস্থিতি তৈরি হল লাহোরে ইমরানের বাড়ির সামনে।

রাতভর পিটিআইয়ের কর্মী-সমর্থকদের দল বেঁধে স্লোগান দিতে দেখা যাচ্ছে ভিডিওতে। কয়েক হাজার মানুষ ব্যারিকেড তৈরি করে কার্যত আগলে রাখলেন তাদের প্রিয় নেতাকে। ফলে পুলিশ দীর্ঘক্ষণ ধরে চেষ্টা করেও ব্যর্থ হয়। গ্রেপ্তার করতে পারেনি ইমরানকে। সূত্র: ডন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন