ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মিরে গণভোট দিতেও আমি প্রস্তুত : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ১০:০৭ এএম

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের কোটলি জেলায় গতকাল শুক্রবার (১২ ফেব্রুয়ারি) এক শোভাযাত্রায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরের বাসিন্দারা কি পাকিস্তানের সঙ্গে থাকতে চান, নাকি স্বাধীনতা চান, সে ব্যাপারে তাদেরকেই সিদ্ধান্ত নিতে দেওয়া উচিত। এক পর্যায়ে তিনি আরও বলেন, কাশ্মিরে গণভোট দিতেও আমি প্রস্তুত।
কাশ্মীরের জনগণের প্রতি সংহতি জানাতে প্রতিবছর এ র‌্যালির আয়োজন করা হয়। এ ব্যাপারে তিনি ভারতের সঙ্গে আলোচনা করতে আগ্রহী বলেও জানান। খবর আরব নিউজের।
উল্লেখ্য, ২০১৯ সালের ৫ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মধ্য দিয়ে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের স্বায়ত্তশাসনের অধিকার ও বিশেষ মর্যাদা কেড়ে নেয় বিজেপি নেতৃত্বাধীন দেশটির কেন্দ্রীয় সরকার। তারপর সেখানে কেন্দ্রের শাসন জারিসহ বিভিন্ন ধরনের বিধিনিষেধ আরোপ করে কর্তৃপক্ষ।
ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিলের প্রসঙ্গে ইমরান খান বলেন, ভারতে এখন আরএসএসর (রাষ্ট্রীয় স্বেচ্ছাসেবক সংঘ) হিন্দুত্ববাদী ভাবাদর্শের জয়জয়কার।
আরএসএস জার্মানির নাৎসিদের দ্বারা অনুপ্রাণিত। আর নাৎসিদের জন্ম হয়েছিল সংখ্যালঘুদের প্রতি ঘৃণা থেকে। তেমনিভাবে আরএসএস মতাদর্শও মুসলমানসহ অন্য সংখ্যালঘুদের প্রতি ঘৃণার ওপর দাঁড়িয়ে আছে।
ইমরান খান বলেন, হংকংয়ে বিক্ষোভের চেয়ে কাশ্মির ট্র্যাজেডি অনেক বড় ঘটনা হলেও বিশ্ব সংবাদমাধ্যমে তা গুরুত্ব পাচ্ছে না। সূত্র : আরব নিউজের

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন