বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার ৩৩ আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইমরান খান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ১১:২৬ এএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান আসন্ন জাতীয় পরিষদের উপ-নির্বাচনে ৩৩টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। পাকিস্তানের ইতিহাসে কোনো এক ব্যক্তি আগে কখনো এতগুলো আসনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। আগামী ১৬ মার্চ ভোট হবে।

লাহোরে পার্টির কোর কমিটির বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে পিটিআইয়ের ভাইস-চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি বলেন, আসন্ন উপ-নির্বাচনে সকল আসনে পিটিআইয়ের প্রার্থী হবেন ইমরান খান

ক্ষমতাসীন জোটের ওপর চাপ সৃষ্টি এবং পিটিআইয়ের জনপ্রিয়তা ধরে রাখার জন্য এই পদক্ষেপ গ্রহণ করেছে দলটি। ইমরান যদি বেশির ভাগ আসনে জয়ী হন, তবে তা সরকারের জনপ্রিয়তাকে ক্ষুণ্ন করতে পারে। আর তা আগামী তিন মাসের মধ্যে পাঞ্জাব ও খায়বার পাকতুনখাওয়ার নির্বাচনে ইমরান খানের দলকে বেশ সুবিধা দেবে।

এই আসনগুলো পিটিআইয়েরই ছিল। আগাম নির্বাচনের দাবিতে তারা পদত্যাগের ঘোষণা দেয়। ইমরান খানকে পদত্যাগ করতে বাধ্য করার পর গত এপ্রিলে পিটিআই এমপিরা একযোগে পদত্যাগপত্র দাখিল করেছিল। কিন্তু জাতীয় পরিষদের স্পিকার রাজা পারভেজ আশরাফ একসাথে সবার পদত্যাগ গ্রহণ করেননি। জুলাই মাসে তিনি মাত্র ১১ জনের পদত্যাগপত্র গ্রহণ করেছিলেন। পরে পিটিআই যখন পার্লামেন্টে ফেরার কথা বলে, তখন তিনি এই ৩৩ জনের সহ আরো ১১৩ জনের পদত্যাগপত্র গ্রহণ করেন।

গত অক্টোবরেও ইমরান খান রেকর্ড গড়েছিলেন উপ-নির্বঅচনে ছয়টি আসনে জয়ী হয়ে। তিনিই তখন সরকারি জোটের বিরুদ্ধে একাই লড়াই করেন।

সূত্র : জিও নিউজ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন