সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অসহায় অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

এমন অসহায় অস্ট্রেলিয়াকে নিশ্চয় একালের ক্রিকেট ভক্তরা কখনো দেখেননি। সংযুক্ত আরব আমিরাতে টেস্ট ও টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে নাস্তানুবুধ হওয়ার পর ঘরের মাঠেও এই অস্ট্রেলিয়া বড্ড অচেনা। পার্থে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫২ রানে গুটিয়ে ৬ উইকেটের হেরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছে অজিরা।

বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা এদিন কতটা অসহায় ছিলো? টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানেই নেই উইকেট! দলীয় রান ৫০ হওয়ার আগে সাজঘরে পাঁচ ব্যাটসম্যান। মাজখানে উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারির ব্যাটে কিছুটা মান বাঁচানোর চেষ্টা, আর শেষদিকে নাথান কোল্টার-নাইলের ৩৪ রানের ঝড়ো ইনিংস। তা না হলে ৩৮.১ ওভারে ১৫২ রানে অলআউট হওয়া অস্ট্রেলিয়ার সংগ্রহ আরও কম হতে পারতো। বল হাতে এদিন তাণ্ডব চালান আফ্রিকান পেসাররা। অ্যান্ডিলে ফেলুকায়ো একাই শিকার করেন তিনটি উইকেট। এছাড়া দুটি করে উইকেট নেন ডেল স্টেইন ও লুঙ্গি এনগিডি। লেগ স্পিনার ইমরান তাহিরও নেন দুই উইকেট।

জবাবে দুই ওপেনার কুইন্টন ডি কক ও রিজা হ্যান্ড্রিক্স ৯৪ রানের জুটিতে জয়ের ভীত গড়ে দিয়ে যান। পরে অ্যাইডেন মারক্রামের ঝড়ো ৩৬ রানের সুবাদে জয়ের আরো কাছে যায় সফরকারীরা। শেষদিকে যদিও তাকে হারানোর পাশাপাশি হেইনরিখ ক্লাসেনকেও হারায় দক্ষিণ আফ্রিকা। তবে ২০.৪ ওভার ও ৬ উইকেট হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস ও ডেভিড মিলার। অস্ট্রেলিয়ার পক্ষে দারুণ বল করে তিন উইকেট তুলে নেন মার্কাস স্টয়নিস।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া : ৩৮.১ ওভারে ১৫২ (কোল্টার-নাইল ৩৪, ক্যারি ৩৩; ফেলকায়ো ৩৩/৩, স্টেইন ১৮/২)।
দক্ষিণ আফ্রিকা : ২৯.২ ওভারে ১৫৩/৪ (ডি কক ৪৭, হ্যান্ড্রিক্স ৪৪, মারক্রাম ৩৬; স্টয়নিস ১৬/৩, কোল্টার-নাইল ২৬/১)।
ফল : দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : ডেল স্টেইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন