শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে মনোনয়নপত্র নিলেন আ.লীগ-বিএনপির ১৫ নেতা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রামে আওয়ামী লীগ বিএনপিসহ বিভিন্ন দলের ১৫ নেতা গতকাল রোববার ১৬টি মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। চট্টগ্রামের জেলা প্রশাসকের কার্যালয়, নির্বাচন কমিশনের আঞ্চলিক কার্যালয় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে এসব মনোনয়ন পত্র সংগ্রহ করা হয়। বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের মনোনয়ন পত্র সংগ্রহ করেন। মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএ চেয়ার‌্যান আবদুচ ছালাম চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) ও চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনের জন্য দু’টি মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এছাড়া চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে প্রার্থী হতে মনোনয়ন পত্র সংগ্রহ করেন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি মনিরুল ইসলাম ইউসুফ।
জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম এবং একই দলের সাবেক এমপি শাহজাহান চৌধুরী চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে মনোনয়ন পত্র নিয়েছেন। চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে মনোনয়ন পত্র নিয়েছেন জামায়াত সমর্থিত বাঁশখালী উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ জহিরুল ইসলাম। ইসলামী ফ্রন্ট বাংলাদেশের পক্ষে চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে এম এ মতিন এবং চট্টগ্রাম-১১ আসনে মাওলানা জয়নুল আবেদীন জুবাইর মনোনয়ন পত্র নিয়েছেন।
চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, আওয়ামী লীগ, বিএনপি, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এবং স্বতন্ত্র হিসেবে ১৫ জন প্রার্থী মোট ১৬টি মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে জামায়াতে ইসলামীর তিন নেতা ‘স্বতন্ত্র’ হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে দুই জামায়াত নেতা বর্তমানে কারাগারে আছেন।
এছাড়া চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী) আসন থেকে মনোনয়ন পত্র নিয়েছেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ। চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে উত্তর জেলা বিএনপি নেতা সরওয়ার আলমগীরও মনোনয়ন পত্র নিয়েছেন। চট্টগ্রাম-৩ (স›দ্বীপ) আসনে মনোনয়ন পত্র নিয়েছেন কাতার প্রবাসী বিএনপি নেতা নুরুল মোস্তফা। এছাড়াও স্বতন্ত্র হিসেবে চট্টগ্রাম-১ আসনে রেজাউল করিম, চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে মোঃ আবু তালেব হেলালী, চট্টগ্রাম-১০ (বন্দর-পতেঙ্গা) আসনে সাবিনা খাতুন এবং চট্টগ্রাম-৮ আসনে এমদাদুল হক মনোনয়ন পত্র নিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন