শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির হেভিওয়েট প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি তাদের দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে। ইতোমধ্যে বরিশাল, কুমিল্লা, ফরিদপুর, চাঁদপুরে বিভিন্ন প্রার্থী তাদের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
বিশেষ সংবাদদাতা বরিশাল থেকে জানান, বরিশাল বিভাগের ২১টি আসনে বিএনপি’র পক্ষে প্রার্থী হতে শতাধিক মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন। আজ বিএনপির মনোনয়নপত্র জমা শুরু হচ্ছে। বিএনপির সংস্কারপন্থী তিন নেতা দলে ফেরার পরে তারাও প্রায় সকলেই দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শহিদুল হক জামাল, জহিরুদ্দিন স্বপন ও শাহ মোঃ আবুল হোসাইন-এর বহিস্কারাদেশ প্রত্যাহারের পরে ইতোমধ্যে তারা নিজ নিজ এলাকার প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে তাদের তিনজনের এলাকাতেই গত দশ বছরে দলের ত্যাগী ও নতুন নেতৃত্ব গড়ে উঠেছে।
বরিশাল জেলার ৬টি আসনে বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সারোয়ার ছাড়াও একাধিক প্রার্থী মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন। দশ বছরেরও বেশী সময় পর দলে ফিরে আসা জহিরুদ্দিন স্বপন বরিশাল-১, শহিদুল হক জামাল বরিশাল-২ ও শাহ মোঃ আবুল হোসাইন বরিশাল-৪ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, ৪টি সংসদীয় আসনের জন্য গত সোমবার দলীয় মনোনয়ন ফরম তুলেছেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে সাবেক সাংসদ রেজা আহাম্মেদ বাচ্চু মোল্লা, কুষ্টিয়া-২( ভেড়ামারা- মিরপুর) আসনে সাবেক সংসদ সদস্য অধ্যাপক শহীদুল ইসলাম এবং আইনজীবি ফোরামের নেতা ব্যারিষ্টার রাগীব রউফ চৌধুরি কুষ্টিয়া-৩ (সদর) সদর আসনে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান, জেলা বিএনপির সদস্য এবং প্রকৌশলী জাকির হোসেন সরকার এবং কুষ্টিয়া-৪ (কুমারখালি-খোকসা) আসনে জিয়া পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি এ্যাড: মুতুর্জা উল আলম পিটার। অপরদিকে, গতকাল কুষ্টিয়া-৩ সদর আসনে প্রতিদ্ব›দ্বীতার জন্য মনোনয়ন ফরম তুলেন সাবেক সাংসদ, জেলা বিএনপিসাধারণ সম্পাদক অধ্য সোহরাব উদ্দিন এবং কুষ্টিয়া-৪(কুমারখালী-খোকসা) আসনে সাবেক সাংসদ, জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠির দুটি আসনে বিএনপি থেকে প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছেন দলের ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরসহ ১৩ জন। নয়া পল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম ক্রয় করেন তারা। এদের মধ্যে ঝালকাঠি-১ আসন থেকে মনোনয়ন ফরম ক্রয় করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর, বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক গোলাম আজম সৈকত, মুহাম্মদ ফয়জুল হক, নারী নেত্রী মমতাজ বেগম। অন্যদিকে ঝালকাঠি-২ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন সাবেক সংসদ সদস্য ইসরাত সুলতানা ইলেন ভূট্টো, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক নান্নু, জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু, সহসভাপতি মিঞা আহমেদ কিবরিয়া, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, জেলা যুবদল সভাপতি জি এম সবুর কামরুল ও কেন্দ্রীয় বাস্তুহারা দলের সাধারণ সম্পাদক খন্দকার অহিদুল ইসলাম বাদল।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুর বিএনপির নেতা কর্মীরা আনন্দ উৎসব এ মেতে উঠেছে । ফরিদপুর -১ থেকে মনোনয়ন পত্র কিনেছেন সাবেক সাংসদ শাহ মোঃ আবু জাফর ও সাবেক সাংসদ খন্দকার নাসিরুল ইসলাম। ফরিদপুর -২ আসন থেকে মনোনয়ন কিনেছেন শামা ওবায়েদ রিংকু ও শহীদুল ইসলাম বাবুল। ফরিদপুর -৩ আসন থেকে মনোনয়ন কিনেছেন সাবেক সফল মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও মাহাবুবুল হাসান পিংকু। ফরিদপুর -৪ আসন থেকে মনোনয়ন পত্র কিনেছেন সাবেক সফল মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ, খন্দকার ইকবাল হোসেন সেলিম ও চিত্র নায়িকা শাহরিয়ার ইসলাম শায়লা।
স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে জানান, কুমিল্লার ১১টি সংসদীয় আসনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু হলে কুমিল্লার ২০ নেতা ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে কুমিল্লা- ১ আসনে সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন ও তার ছেলে ড. খন্দকার মারুফ হোসেন, কুমিল্লা-২ আসনে সাবেক মন্ত্রী মরহুম এমকে আনোয়ারের ছেলে মাহমুদ আনোয়ার কায়জার ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল আজিজ, কুমিল্লা-৩ আসনে সাবেক এমপি মোফাজ্জল হোসেন কায়কোবাদ, কুমিল্লা-৪ আসনে সাবেক এমপি মঞ্জুরুল আহসান মুন্সী, তার স্ত্রী মাজেদা আহসান ও ছেলে রেজবিউল মুন্সী এবং আবদুল আউয়াল খান, কুমিল্লা-৫ আসনে সাংবাদিক শওকত মাহমুদ, এস.এম আলাউদ্দিন, কুমিল্লা-৬ আসনে হাজী আমিন উর রশিদ ইয়াছিন, কুমিল্লা-৮ আসনে সাবেক এমপি জাকারিয়া তাহের সুমন, কুমিল্লা-৯ আসনে আবুল কালাম ওরফে চৈতি কালাম, ড. রশিদ হোসাইনি, শফিকুর রহমান, কুমিল্লা-১০ আসনে সাবেক এমপি গফুর ভূইয়া ও মোবাশ্বের আলম ভূইয়া, কুমিল্লা-১১ আসনে কাজী নাসিমুল হক, কামরুল হুদা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুর জেলা বিএনপি’র সাবেক সভাপতির প্রর্ত্যাবতন বা ফিরে আসায় নেতাকর্মীদের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। স্বেচ্ছায় অব্যাহতি নেয়া এস এ সুলতান টিটুকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে প্রাথমিক সদস্য পদে পুনর্বহাল করা হয়েছে। স্বেচ্ছায় অব্যাহতি নেয়া চাঁদপুর-হাইমচর আসনের সাবেক সংসদ সদস্য এস এ সুলতান টিটু জেলা বিএনপি’র সভাপতি ছিলেন। তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনেরও সভাপতি ছিলেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন