রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির আসনপ্রতি একাধিক প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিভিন্ন আসনে বিএনপির দলীয় মনোনয়ন সংগ্রহ চলছে। উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে নেতাকর্মী তাদের মনোনয়ন ক্রয়ের মধ্যমে দলীয় প্রার্থী হওয়ার আগ্রহ জানান দিচ্ছেন। আসন প্রতি একাধিক মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যোগ্য প্রার্থীকে দল থেকে প্রতীক বরাদ্দ দেয়া হবে এমন প্রত্যাশা তৃনমূল নেতাকর্মীদের। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহে বিএনপির সর্বকনিষ্ঠ মনোনয়ন প্রত্যাশী হিসেবে দলের ফরম নিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি তরুন রাজনীতিক শাহ মো: শাহাবুল আলম। ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশী হিসেবে দলের ফরম ক্রয় করেন আলোচিত এ ছাত্রনেতা। এদিকে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মাসুদ তানভীর তান্না নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুড়ি) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন।
পাবনা থেকে স্টাফ রিপোর্টার জানান, পাবনা-৫ সদর আসনে জেলা বিএনপি’র মনোনয়ন নিয়েছেন, এ্যাড. শামছুর রহমান শিমুল বিশ্বাস। তার পক্ষে জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সামাদ খান মন্টু ও সেক্রেটারী ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান তোতা মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন।
কক্সবাজার জেলা সংবাদদাতা জানান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এপিএস সালাহ উদ্দিন আহমদ এ আসন থেকে বিগত ২টি সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে বিপুল ভোটে বিজয়ী হন। আগামী নির্বাচনেও তিনি বিএনপি থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী জাতীয় স্থায়ী কমিটির সদস্য। তিনি এলাকার ভোটারদের মাঝে এপিএস সালাহ উদ্দিন হিসেবে পরিচিত।
স্টাফ রিপোর্টার গাইবান্ধা থেকে জানান, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে অ্যাড. জাহাঙ্গীর আলম জিন্নাহ, মোজাহারুল ইসলাম। গাইবান্ধা-২ (সদর) আসনে আনিসুজ্জামান খান বাবু, খন্দকার আহাদ আহমেদ, অ্যাড. সেকেন্দার আজম আনাম, মাহামুদুন্নবী টিটুল মনোনয়ন সংগ্রহ করেছেন । গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে ডাঃ মইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম রফিক, ড. মিজানুর রহমান মাসুম। গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে সাবেক এমপি শামীম কায়সার লিংকন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক কবির, অধ্যাপক আমিনুল ইসলাম, ওবায়দুল হক বাবলু। অপরদিকে, গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে আলহাজ্ব মোহাম্মদ আলী, হাসান আলী ও শামীম আহমেদ মনোনয়ন সংগ্রহ করেছেন।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর ৬টি আসনে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী ২৭ জন মনোনয়ন ফরম কিনেছেন। নওগাঁ-১ আসন থেকে বিএনপির মনোনয়ন কিনেছেন নিয়ামতপুর উপজেলা শাখার সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা. ছালেক চৌধুরী, জেলা শাখার সহ-সভাপতি ত্যাগী নেতা মোস্তাফিজুর রহমান, পোরশা উপজেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রদল নেতা লায়ন মাসুদ রানাসহ প্রমুখ। নওগাঁ-২ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শামসুজ্জোহা খান এবং জেলা বিএনপির সহ-সভাপতি খাজা নাজিবুল্লাহ চৌধুরী। নওগাঁ-৩ আসন থেকে মনোনয়ন তুলেছেন সাবেক ডেপুটি স্পিকারের স্ত্রী নাসরিন আরা সিদ্দিকী ও ছেলে পারভেজ আরেফিন সিদ্দিকী জনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও বদলগাছী উপজেলা বিএনপির সভাপতি ফজলে হুদা বাবুলসহ প্রমুখ। নওগাঁ-৪ আসন থেকে মনোনয়ন কিনেছেন মান্দা থানা বিএনপির সভাপতি সাবেক এমপি সামসুল আলম প্রামাণিক, নওগাঁ জেলা বিএনপির সহ-সভাপতি মাহাবুব আলম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ইকরামুল বারী টিপু, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহ্বায়ক, বিএনপির কেন্দ্রীয় কমিটি ও জেলা বিএনপির সদস্য আব্দুল মতিন এবং জেলা বিএনপির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আক্কাস আলী মোল্লা। নওগাঁ-৫ (নওগাঁ সদর) আসন থেকে মনোনয়ন তুলেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা লে. কর্নেল (অব.) আব্দুল লতিফ খান, জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র নাজমুল হক সনি, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু ও সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মামুনুর রহমান রিপন, ও জেলা বিএনপির সাবেক সভাপতি জালাল আহমেদ বকুল। নওগাঁ-৬ আসনে সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবীর। তার ছোট ভাই আনোয়ার হোসেন বুলু, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সাবেক ছাত্রনেতা আমিনুল হক বেলাল ও জেলা তাঁতী দলের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী এচাহাক আলী।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জে ৬টি সংসদীয় আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৩২জন মনোনয়ন প্রত্যাশী ফরম উত্তোলন করেছেন। সিরাজগঞ্জ-১ আসনে কণ্ঠশিল্পী কনকচাঁপা, কাজিপুর উপজেলা বিএনপির সভাপতি সেলিম রেজা, জেলা বিএনপির সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানাসহ প্রমখ। সিরাজগঞ্জ-২ আসনে দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু এবং তার সহধর্মিণী সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ। সিরাজগঞ্জ-৩ আসনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক এমপি আব্দুল মান্নান তালুকদার, বিএনপির কেন্দ্রীয় গ্রাম সরকার বিষয়ক সহ-সম্পাদক সাইফুল ইসলাম শিশির, রায়গঞ্জ উপজেলা চেয়ারম্যান ভিপি আয়নুল হক, তাড়াশ উপজেলা বিএনপির সভাপতি খন্দকার সেলিম জাহাঙ্গীর। সিরাজগঞ্জ-৪ আসনে সাবেক এমপি আকবর আলী, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সিমকি ইমাম খান, শরফুদ্দিন মঞ্জু, সাবেক এমপি অ্যাড. শামছুল ইসলাম ও উপজেলা বিএনপির আহ্বায়ক কাজী কামাল । সিরাজগঞ্জ-৫ আসনে সাবেক এমপি মেজর (অব) মঞ্জুর কাদের, জেলা বিএনপির সহ-সভাপতি রাকিবুল করিম খান পাপ্পু, বিএনপির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, শামসুল হুদা, চৌহালী উপজেলা বর্তমান চেয়ারম্যান মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন ও। সিরাজগঞ্জ-৬ আসনে সাবেক এমপি কামরুদ্দিন এহিয়া খান মজলিস, সাবেক উপ-প্রধানমন্ত্রী ডা. এম এ মতিনের ছেলে ডা. এম এ মুহিত, উপজেলা বিএনপির সভাপতি শহীদ মাহমুদ গ্যাদন, কেন্দ্রীয় সেচ্ছাসেবকদলের সহ-সভাপতি গোলাম সরোয়ার, মোস্তাফিজুর রহমান মনির, পৌর বিএনপির সভাপতি তারিকুল ইসলাম আরিফসহ প্রমুখ।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনে বিএনপির ৭ জন মনোনয়নপ্রত্যাশি ফরম উত্তোলন করেছেন। তবে বিএনপির প্রার্থী সংখ্যা আরো বাড়বে পারে বলে ধারণা করছেন স্থানীয় বিএনপি নেতারা। শিবগঞ্জ আসনে বিএনপির আলোচিত চার মনোনয়ন প্রত্যাশিরা হলেন- সাবেক এমপি অধ্যাপক শাহজাহান মিঞা, শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা যুবদলের যুগ্ন সাধারণ সম্পাদক শহিদুল হক হায়দারী শহীদ মিঞা, শাহীন শওকত ও ইউপি চেয়ারম্যান আশরাফুল হক।
সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা জানান, জামালপুরের ৫টি আসনের মধ্যে সর্বাধিক আলোচিত জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে বিএনপির ১জন মনোনয়ন ক্রয় করছেন বলে জানা গেছে। প্রয়াত নেতা বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব সাবেক এলজি আরডি ও সমবায় মন্ত্রী ব্যারিষ্টার আব্দুস সালাম তালুকদারের ভাতিজা জামালপুর জেলা বিএনপির সভাপতি ও সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদুল কবীর তালুকদার শামীম একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র ক্রয় করেন।
লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের মনোনয়ন ফরম কিনেছেন বিএনপির চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের সহধর্মণী ও লালপুর থানা বিএনপির ১ নং সদস্য অধক্ষ্য কামরুনাহার শিরিন ও প্রতিমন্ত্রীর পূত্র ইয়াসিন আরশাদ রাজন। এছাড়া লালপুর থানা বিএনপির সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন মোল্লা, লালপুর থানা বিএনপিসাধারণ সম্পাদক ও লালপুর উপজেলা চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, গোপালপুর পৌর মেয়র ও পৌর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মোলাম, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনজুরুল ইসলাম বিমল দলীয় মনোনয়ন কিনেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন