শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দলীয় মনোনয়ন নিয়ে উজ্জীবিত বিএনপির নেতা-কর্মীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিভিন্ন বিএনপির প্রার্থীরা তাদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। দলীয় হাইকমান্ডের নির্দেশ সংস্কারপন্থীনামে পরিচিত নেতারাও সংগ্রহ করেছেন মনোনয়ন। এতে উজ্জীবিত হয়েছে দলের নেতা-কর্মীরা। দল আরো চাঙ্গা হবে বলে ধারণা তৃণমূল নেতাকর্মীদের। কক্সবাজার, গাজীপুর, পাবনা, মাগুরা, ফরিদপুরসহ বিভিন্ন স্থানে মনোনয়ন সংবাদ নিয়ে ডেস্ক রিপোর্ট:
বিশেষ সংবাদদাতা, কক্সবাজার জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নের প্রত্যাশায় নিজের প্রার্থীতা ঘোষণা করলেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জামান। দলের হাইকমান্ডের সিগন্যাল পেয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দাবি করে তিনি বলেন, জনগণ আমাকে ভালবাসে। ভোট দিতে এখনো অধীর আগ্রহে আছেন। মানুষের সেই ভালবাসার দায়বদ্ধতা থেকে উপরের সিগন্যাল পেয়ে দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছি।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে দলটি। একই সঙ্গে দলের প্রাথমিক সদস্য পদও বহাল করা হয়েছে।গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলন, জানান, চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীকে ফিরে দলের নেত-কর্মীরা উজ্জীবিত হয়েছেন। এতে দল আরো চাঙ্গা হবে।
স্টাফ রিপোর্টার পাবনা থেকে জানান, পাবনার ৫টি আসনের জন্য বিএনপি’র ৩০ জন, মনোনয়ন সংগ্রহ করেছেন। পাবনা-১ আসনে বিএনপির মনোনয়ন সংগ্রহ করেছেন, সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মঞ্জুর কাদের, সঁািথয়া উপজেলা বিএনপির সভাপতি মাহবুব মোর্শেদ জ্যোতি, সাঁথিয়া উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক শামসুর রহমান, বেড়া উপজেলা বিএনপির সভাপতি আনিছুর রহমান। পাবনা -২ বিএনপি’র মনোনয়ন সংগ্রহ করেছেন, এই আসনের সাবেক এম.পি এ্যাড. সেলিম রেজা হাবিব, কৃষিবিদ হাসান জাফির তুহীন, আব্দুল হালিম সাজ্জাদ, আব্দুস সালাম মন্ডল ও মাখন। আমাদের চাটমোহর উপজেলা সংবাদদাতা জানান, পাবনা-৩ বিএনপি’র মনোনয়ন সংগ্রহ করেছেন, এই আসনের সাবেক এম.পি আনোয়ারুল ইসলাম, বিমান বাহিনীর সাবেক প্রধান ফরিদপুর উপজেলার ফখরুল আজম রনি, চাটমোহর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ হাসাদুল ইসলাম হীরা । আমাদের ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা জানান, পাবনা-৪ আসনে বিএনপি’র মনোনয়ন সংগ্রহ করেছেন সাবেক এম.পি সিরাজুল ইসলাম সরদার, বিএনপি’র কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, জাকারিয়া পিন্টু, রফিকুল ইসলাম নয়ন এবং আনোয়ার হোসেন জনি। পাবনা-৫ সদর আসনে বিএনপি’র মনোনয়ন নিয়েছেন, এ্যাড. শামছুর রহমান শিমুল বিশ্বাস এবং জেলা ছাত্র দলের সাবেক সভাপতি ছিদ্দিকুর রহমান সিদ্দিক।
স্টাফ রিােপার্টার মাগুরা থেকে জানান, মাগুরা-১ আসনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তারা হচ্ছেন,জেলা বিএনপির সাবেক সভাপতি জিয়া পরিষদের চেয়ারম্যান কবির মুরাদ, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন খান, সাবেক পৌর চেয়ারম্যান ইকবাল আকতার খান কাফুর, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলি আহমেদ, বিএনপির প্রয়াত মন্ত্রী মেজর জেনারেল মজিদ উল হকের এপিএস শামসুল আলম, শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান বদরুল আলম হিরো, শ্রীপুর উপজেলা বিএনপি সভাপতি আশরাফ হোসেন জোয়ারদার এবং জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গোলাম জাহিদ। মাগুরা-২ আসনের মনোনয়ন পত্র সংগ্রহকারীরা হচ্ছেন বিএনপির কেন্দ্রীয় নেতা এড. নিতাই রায় চৌধুরী, জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি কারারুদ্ধ নেতা কাজী সালিমুল হক কামাল, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যক্ষ মতিউর রহমান, শালিখা উপজেলা বিএনপির সভাপতি মোজাফ্ফর হোসেন টুকু, কাজী সালিমুল হক কামালের ভাই কাজী ইমদাদুল হক ।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ফরিদপুর জেলা শাখার সভাপতি ডা. মো. শরিফুল ইসলাম, ফরিদপুর-১ (বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালী) আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর প্রতীক ধানের শীষের প্রার্থী হতে চান। এরই মধ্যে তিনি বিএনপির দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। ডা. মো. শরিফুল ইসলাম জানান, দীর্ঘ দিন ধরে তিনি বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী উপজেলার গণমানুষের সুখ দু:খের সাথে সম্পৃক্ত রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন