রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্যাটিং ব্যর্থতায় বিদায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ব্যাটিং ব্যর্থতা অক্ষুন্ন রাখায় আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রæপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশের। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৯৮ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমেও ২৫ রানে হেরেছে সালমা খাতুনের দল। টানা তিন হারে বাংলাদেশের অবস্থান পয়েন্ট টেবিলের তলানীতে।

আসরের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের মেয়েরা সর্বনি¤œ রানের নিজেদের রেকর্ড নবায়ন করে। পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ২০ ওভার ব্যাট করেও আটকে যায় ৭৬ রানে। কাল সেন্ট লুসিয়ার ড্যারেন সামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেও অল আউট হওয়ার আগে আয়েশা-জাহানারারা খেলেছে পুরো ২০ ওভার। এরপরও তারা করতে পারে মাত্র ৭২ রান। দুই অঙ্ক স্পর্শ করতে পারেন মাত্র তিনজন। ওপেনার আয়েশা রহমান ও দশ নম্বরে নামা রিতু মনি করেন ১১ করে। সর্বোচ্চ ২০ রান আসে নিগার সুলতানার ব্যাট থেকে। এজন্য তাকে খেলতে হয়েছে ৪১টি বল। সাকুল্যে বাংলাদেশের ইনিংসে বাউন্ডারি মাত্র তিনটি। ১২০ বলের মধ্যে ৭৫টিই ছিল ডট! শ্রীলঙ্কার হয়ে তিন উইকেট নেন জয়ানগানি, দুটি করে প্রবোধানি ও শশিকলা শ্রীবর্ধনে।

অথচ বল হাতে যথারীতি এদিনও সফল ছিলেন জাহানারা-খাদিজারা। ২১ রানে জাহানারা নেন তিন উইকেট। নিয়ন্ত্রিত বোলিং করেন বাকিরাও। একটি করে উইকেট নেন খাদিজাতুল কুবরা, রুমানা রহমান ও ফাহিমা খাতুন। লঙ্কানদের হয়ে শেষ দিকে সর্বোচ্চ ৩১ রান করেন শশিকলা শ্রীবর্ধনে।

অথচ বাংলাদেশের এই দলটিই কয়েক মাস আগে জিতেছে এশিয়া কাপের ট্রফি। তখন তারা এর চেয়ে বড় রান তাড়া করে জিতেছে। তাহলে বিশ্বকাপের মত আসরে এসে কেন এমন হলো? এর যুক্তিসংগত কোন উতাতর নেই জাহানারার কাছে, ‘আমি মনে করি, এটা তাড়া করার মত লক্ষ্য ছিল এবং আমাদের ব্যাটিংও ভালো। কিন্তু কী ঘটেছে আমি নিজেও জানি না। অবশ্যই আমি খুবই হতাশ। আমাদের ব্যাটিংটা ভালো হচ্ছে না। কিন্তু আমরা এখনো আশা করছি, আত্মবিশ্বাসের সঙ্গে পরের ম্যাচে ব্যাটে ভালো করার জন্য কাজ করব।’ শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন