শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সুবিধাজনক অবস্থানে বিএনপি আ.লীগের একাধিক প্রার্থী

নোয়াখালীর ৬টি আসন

আনোয়ারুল হক আনোয়ার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নোয়াখালীর ৬টি আসনের মধ্যে ৫টিতে আওয়ামী লীগের একাধিক প্রার্থী রয়েছে। অপরদিকে প্রার্থীতা নিয়ে বিএনপি শিবির টেনশনমুক্ত। নির্বাচনে প্রার্থী প্রদানকে কেন্দ্র করে সকল দলের দৃষ্টি এখন কেন্দ্রীয় হাইকমান্ডের ওপর। মনোনয়ন প্রত্যাশীদের হৃদপিন্ড ব্যারোমিটারের ন্যায় ওঠানামা করছে। দলীয় মনোনয়ন লাভ করে কখন নিজ এলাকায় প্রত্যাবর্তন ঘটবে, সে প্রত্যাশায় প্রহর গুনছে অনেকে। মনোনয়ন বঞ্চিত হলে অন্তত পাঁচ বছরের জন্য পিছিয়ে পড়বে আবার অনেকের ভাগ্য খুলে যাবে মনোনয়ন প্রাপ্তিতে।
নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী একাংশ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বর্তমান এমপি এইচ এম ইব্রাহিম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী জাহাঙ্গীর আলম, গোলাম কুদ্দুস, জাহাঙ্গীর কবির, মেয়র মোহাম্মদ উল্লা, ছালেহ আহমদ চৌধুরী, নাজমা কাওসার, খন্দকার রুহুল আমিন। নোয়াখালী-২ (সেনবাগ- সোনাইমুড়ি একাংশ) আসনে বর্তমান এমপি মোরশেদ আলম, আতাউর রহমান ভূঁইয়া মানিক, ড. জামাল উদ্দিন আহমেদ এফসিএ, জাফর আহমদ চৌধুরী ও লায়ন জাহাঙ্গীর আলম মানিক। নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে বর্তমান এমপি মামুনুর রশিদ কিরন, মিনহাজ আহমেদ জাবেদ, এনায়েত উল্লা ও আকতার হোসেন ফয়সল। নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনে বর্তমান এমপি একরামুল করিম চৌধুরীর পাশাপাশি বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান যুক্তফ্রন্টের ব্যানারে আওয়ামী লীগের সাথে আসন ভাগাভাগি প্রক্রিয়ায় এ আসন থেকে প্রতিদ্বন্ধিতা করতে চাইছে। নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসন থেকে আওয়ামী লীগের সাধারন সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রতিদ্বন্ধিতা করবেন। নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে বর্তমান এমপি আয়েশা ফেরদৌস, সাবেক এমপি মোহাম্মদ আলী ও মাহমুদ আলী রাতুল রয়েছেন। ফলে সবার দৃষ্টি এখন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের উপর।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও সূবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনম সেলিম ইনকিলাবকে জানান, দলীয় হাই কমান্ড যাকে মনোনয়ন প্রদান করবে, আমাদের দায়িত্ব হবে উক্ত প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে জয়ী করার লক্ষে ঐক্যবদ্ধভাবে মাঠে কাজ করা।
নোয়াখালীর ৬টি আসনে বিএনপির প্রার্থীতা এক প্রকার নিশ্চিত বলে একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি একাংশ) বিএনপির যুগ্ম-মহাসচিব ও সাবেক এমপি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী একাংশ) বিএনপি চেয়ারপার্সনের উপেদষ্টা ও সাবেক চীফ হুইপ জয়নুল আবদীন ফারুক, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) বিএনপি ভাইস চেয়ারম্যান ও সাবেক এমপি বরকত উল্লা বুলু, নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) বিএনপির ভাইস চেয়ারম্যান ও তৃণমূল সমন্বয়ক মোহাম্মদ শাহজাহান, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) সাবেক উপ-রাষ্ট্রপতি ও বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নোয়াখালী-৬ (হাতিয়া) সাবেক এমপি প্রকৌশলী ফজলুল আজিম।
বিএনপির ভাইস চেয়ারম্যান ও তৃণমূল সমন্বয়ক মোহাম্মদ শাহজাহান ইনকিলাবকে জানান, দলীয় প্রার্থীতা নিয়ে বিএনপি টেনশনমুক্ত। নোয়াখালীর ৫টি আসনে প্রার্থী পরিবর্তনের সম্ভাবনা নাই। তবে হাতিয়া আসনে এবার প্রার্থীতা পরিবর্তন হয়ে সেখানে সাবেক এমপি প্রকৌশলী ফজলুল আজিম প্রতিদ্বন্ধিতা করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন