সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বাসস এমডি শাহরিয়ার শহীদের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি গতকাল শনিবার বেলা ১টায় রাজধানীর এ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেন।
শাহরিয়ার শহীদ বহুদিনধরে হৃদরোগে ভুগছিলেন। ইন্তেকালের সময় তাঁর বয়স হয়েছিল ৫৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে এবং দ্ইু বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বাবা একেএম শহীদুল হক জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অধুনালুপ্ত বাংলাদেশ টাইমসের সম্পাদক ছিলেন।
শাহরিয়ার শহীদ কর্মজীবনের শুরুর দিকে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সে কর্মরত ছিলেন। তিনি মুক্তিযুদ্ধভিত্তিক বেশ কয়েকটি প্রামাণ্য চিত্র নির্মাণ করেছেন। এ ছাড়াও অঞ্চলভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার ভিত্তিক ৩০টিরও বেশি গ্রন্থ রচনা করেছেন শাহরিয়ার শহীদ।
মরহুমের লাশ এ্যাপোলো হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসী দুই বোন দেশে আসার পর আগামীকাল সোমবার বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। ওই দিনই বাদ মাগরিব তাঁকে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালের টেকপাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে শাহরিয়ার শহীদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন