সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আব্বাস দম্পতির আগাম জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অগ্নিসংযোগ ও ভাঙচুরের অভিযোগ পল্টন থানায় তিন মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি মোঃ রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।
আদালতে আব্বাস দম্পতির পক্ষে শুনানি করেন জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির। পরে এহসানুর রহমান পরে বলেন, হাইকোর্ট মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এই সময়ের পর তাদের মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করতে হবে। এর আগে জামিনের নিতে সুপ্রিম কোর্টে আসেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কক্ষে অবস্থান করছিলেন আব্বাস ও আফরোজা। শুনানির সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।
গত বুধবার বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলা, গাড়িতে অগ্নিসংযোগও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগের তিনটি মামলা করা হয়। পুলিশের করা তিনটি মামলার প্রতিটিতে হুকুমের আসামি করা হয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যাত্রাবাড়ী থানা বিএনপির সভাপতি নবীউল্লাহ নবী, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আকতারুজ্জামান এবং বিএনপিচেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য কফিল উদ্দিনকে। পল্টন থানায় দায়ের করা হয় বিস্ফোরক আইনের মামলাটি। ওই মামলায় ১৯২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত সহস্রাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন