শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আমজাদ হোসেন ও ইফতেখারুল আলমের রোগমুক্তির জন্য সিনেস্টার ফোরামের দোয়া

স্টাফ রিপোর্টার ঃ | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশ সিনেস্টার ফোরামের উদ্যোগে কিংবদন্তী চলচ্চিত্রকার আমজাদ হোসেন (৭৬) এবং কিংবদন্তী চলচ্চিত্র ব্যক্তিত্ব ইফতেখারুল আলম কিসলুর (৯০) রোগমুক্তির জন্য দোয়া মুনাজাত করা হয়েছে। গতকাল গুলশানে ফোরামের অস্থায়ী কার্যালয়ে এই দোয়া অনুষ্ঠিত হয়।
আমজাদ হোসেন এদেশের চলচ্চিত্রের খ্যাতিমান ব্যক্তিত্ব। তিনি নয়ন মণি, ভাত দে, গোলাপি এখন ট্রেনের মতো অনেক আলোচিত ছবি নির্মাণ করে দর্শক হৃদয়ে স্থান করে নিয়েছেন। গীতিকার, চিত্রনাট্যকার, পরিচালক সব বিভাগেই তিনি একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তিনি অসুস্থ হয়ে ঢাকার একটি ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন। অসুস্থতার খবর শুনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেন। তাকে উন্নত চিৎসার জন্য ব্যাংককে নেয়া হয়েছে। আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নেয়ায় সিনেস্টার ফোরাম প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এবং তাকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছে।
ইফতেখারুল আলম কিসলু পঞ্চাশ দশক থেকে প্রযোজক, পরিবেশক এবং প্রদর্শক হিসেবে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত। তিনি স্টার ফিল্ম করপোরেশনের স্বত্তাধিকারী। এই প্রযোজনা ও পরিবেশনা সংস্থাটি স্বাধীনতাপূর্ব সময়ে এদেশের সর্ববৃহৎ প্রতিষ্ঠান ছিল। তৎকালীন পাকিস্তানে প্রথম সম্পূর্ণ রঙ্গিন ছবি সঙ্গম নির্মাণ করেন। ছবিটি ১৯৬৪ সালে জহির রায়হানের পরিচালনায় নির্মিত হয়। এরপর ১৯৬৬ সালে রাজ্জাক-সুচন্দা জুটির প্রথম ছবি বেহুলা নির্মাণ করেন। স্বাধীনতার পর প্রথম মুক্তিযুদ্ধভিত্তিক আলোচিত ছবি ওরা ১১ জন নির্মাণ করেন। বাংলাদেশের চলচ্চিত্র উন্নয়নে তার অনবদ্য অবদান রয়েছে। ইফতেখারুল আলম বর্তমানে ঢাকার ইউনাইটেড হাসপাতালে আইসিইউতে রয়েছেন। সিনেস্টার ফোরামের সভাপতি শফি বিক্রমপুরী ও মহাসচিব চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, উপদেষ্টা সৈয়দ হাসান ইমাম এবং গাজী মাজহারুল আনোয়ার এই দুই কিংবদন্তি চলচ্চিত্র ব্যক্তিতের রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন