ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

এরশাদ হাসপাতালে জাপায় ধোঁয়াশা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। গত সোমবার তাঁকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু তার হাসপাতালে ভর্তি, চিকিৎসার জন্য সিংগাপুর যাওয়ার প্রস্তুতি, মহাজোটে দলীয় নমিনেশন সবকিছু নিয়ে ধোঁয়াশা চলছে। গতকাল দলীয় মনোনয়ন প্রত্যাশিদের এরশাদের বনানী অফিসে ডেকেও মহাসচিব রুহুল আমিন হাওলাদারসহ গুরুত্বপূর্ণ নেতাদের কেউ সেখানে যাননি। সম্ভাব্য প্রার্থীদের কয়েকজন দলের শীর্ষ নেতাদের গালিগালাজ করে ফিরে গেছেন।
সুত্র জানায়, এরশাদ অসুস্থবোধ করায় তাকে সোমবার সিএমএইচ-এ নেয়া হয়। কিন্তু তার প্রেসসচিব সাংবাদিকদের জানায়, অসুস্থ বোধ করায় মঙ্গলবার সকালে এরশাদকে সিএমএইচে নেওয়া হয়। তিনি হাঁটুব্যাথাসহ বার্ধক্যজনিত নানা শারীরিক জটিলতায় ভুগছেন। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এরশাদের সিঙ্গাপুরে নেয়ার চিন্তা করা হয়। কিন্তু আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য তিনি যাচ্ছেন না। আবার দলের অন্য নেতারা জানান, তাদের আশঙ্কা ২০১৫ সালের ৫ জানুয়ারী নির্বাচনের আগে এরশাদের সঙ্গে যে আচরণ করা হয়েছে এখনো সেটাই চলছে। তিনি সিংগাপুর যেতে চান কিন্তু যেতে দেয়া হচ্ছে না।
আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের অন্যতম শরিক দল এরশাদের জাতীয় পার্টি। নির্বাচনে জাপার সঙ্গে আওয়ামী লীগের এখনো পর্যন্ত আসন সমঝোতা হয়নি। আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও দলটির একাধিক নীতিনির্ধারণী সূত্র থেকে জানা যায়, প্রথম দফায় মাত্র ২২টি আসন দিতে চাইলেও এখন তারা জাপাকে ৩১টি আসন দিতে চাচ্ছেন। তবে জাপা গণমাধ্যমে প্রকাশ করে তাদের ৪৭টি আসন দেয়া হয়েছে। সিনিয়র নেতারা নিজেদের আসন ধরে রাখতে অন্যদের আসন ছেড়ে দিয়ে সমঝোতা করছেন।
মহাজোটের শরীক হিসেবে এইচ এম এরশাদ প্রথমে ৭০ আসন দাবি করলেও সেই অবস্থান থেকে নেমে এসে ৪৭টি আসনের দাবি তুলেছে। গণমাধ্যমে সেই ৪৭ প্রার্থীর নামও প্রকাশ করেছে। দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার গত সোমবার সংবাদ সম্মেলন করলে সেখানে তোপের তিনি মুখে পড়েন। মনোনয়ন প্রত্যাশীদের শান্ত করতে তিনি বলেন, আসন্ন নির্বাচনে জাপা ২শ আসনে প্রার্থী দেবে। এরপর মহাজোটের সঙ্গে আসনের বিষয়টি চূড়ান্ত করা হবে। এতে দলের নেতারা আরো বিক্ষুব্ধ হয়ে উঠেন। আবার বিক্ষুব্ধ নেতারা অফিস ত্যাগ করার পর কয়েকজনকে দলের মনোনয়ন পত্র দেয়া হয়। এই পরিস্থিতিতে এরশাদ এখন হাসপাতালে।
২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের আগে মহাজোটে যাওয়ার ঘোষণা দিয়ে দলীয় প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেয়ার নির্দেশনা দেন এরশাদ। তাঁরা দাখিল করেন মনোনয়নপত্র। পরে হঠাৎ আবার নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন। তিনি ঘোষণা দেন পাতানো এই নির্বাচনে অংশ নিলে মানুষ আমাকে থুথু দেবে; ঝাড়ু দিয়ে পেটাবে। তার নির্দেশে কিছু নেতা নির্বাচন থেকে সরে গেলেও স্ত্রী রওশন এরশাদের কথায় অনেকেই দলীয় প্রার্থী থেকে যান। ভোটের এক মাস আগে ১২ ডিসেম্বর তাকে হঠাৎ করে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তিনি সেখানেই ছিলেন ১২ জানুয়ারি পর্যন্ত। সেই নির্বাচনে এরশাদ নিজেসহ তাঁর দলের ৩৩ জন নেতা এমপি নির্বাচিত হন। এক সময় সকলকে অবাক করে দিয়ে এমপি হিসেবে শপথ নেন এরশাদ। তার দল সরকারের তিনজন মন্ত্রী-প্রতিমন্ত্রী পায় এবং সংসদে হয় বিরোধী দল। সরকারে এবং বিরোধী দলে থেকে ৫ বছর নজীরবিহীন রাজনীতি চর্চায় অভ্যস্ত জাতীয় পার্টির নেতাদের মধ্যে হতাশা নেমে এসেছে। জানতে চাইলে জাপা নেতারা বলেন, মেরুদন্ডহীন ব্যাক্তির নেতৃত্বে রাজনীতি করলে যা হয় নমিনেশন নিয়ে তাই হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (12)
Shawon Rahman Jony ২৮ নভেম্বর, ২০১৮, ১:৫১ এএম says : 1
'সাইকেল_ চালাচ্ছিলাম পোষ্ট'টা দেখে খাঁদে পরে গেলাম. উদ্ধারকারীরা আমাকে উদ্ধার করতে এসে পোষ্ট'টা দেখলো. তারাও হাসতে হাসতে খাঁদে পরে_গেল'__
Total Reply(0)
Akram Khan ২৮ নভেম্বর, ২০১৮, ১:৫২ এএম says : 0
হে আল্লাহ, কাকুকে জলদি সুস্থ করে দাও, তার কথা শুনতেই আমি ফেসবুকে আসি। না হলে বাংলার বিনোদন প্রেমিরা দারুনভাবে বঞ্চিত হবে। আমিন
Total Reply(0)
Shawon Rahman Jony ২৮ নভেম্বর, ২০১৮, ১:৫৩ এএম says : 0
আমি_চিৎকার করিয়া হাসিতে চাহিয়া করিতে পারিনি চিৎকার, লুঙ্গির গিট্রু খুলিয়া যাওয়ায় নিজেকে দিয়েছি_ ধিক্কার"!!
Total Reply(0)
Ahnaf Rubel ২৮ নভেম্বর, ২০১৮, ১:৫৪ এএম says : 0
নিরবাচনের ১ মাস আগে ওনার স্থান সি এম এইচ এটা সবাই জানে। এটা নিউজ করার কি হইছে
Total Reply(0)
মুহাম্মাদ মিনহাজ ইসালাম ২৮ নভেম্বর, ২০১৮, ১:৫৫ এএম says : 0
আপনার অসুস্থতা মনেই কোন পরিকল্পনা আপনি গত বার হসপিটালে গিয়ে এই রকম করে বিরধি দল নির্বাচিত করেন। এই বারো দেখছি বেশ কয় এক বার হসপিটালে গিয়ে আপনার পরিকল্পনা প্রকাস করলেন। জানি না এই বার কি সিধান্ত নিচ্ছেন আপনার হেড অফিস হসপিটালে গিয়ে
Total Reply(0)
Shawon Rahman Jony ২৮ নভেম্বর, ২০১৮, ১:৫৬ এএম says : 0
আল্লাহ_ এই লোকটাকে তুমি আরো হায়াত দেও, উনার প্রতি আমার আলাদা মায়া আছে আমার মন খারাপ থাকলে উনার কথা আমার মন ভাল করে দেয়!_
Total Reply(0)
Mahadi Hasan ২৮ নভেম্বর, ২০১৮, ১:৫৭ এএম says : 0
কি এক মেডিসিন দেয় এক নির্বাচন থেকে আরেক নির্বাচন পর্যন্ত মেয়াদ শেষ
Total Reply(0)
Md Kamrul Hossain ২৮ নভেম্বর, ২০১৮, ১:৫৮ এএম says : 0
একবার ভাবেন তো প্রতি বছর জাতীয় নির্বাচন হলে এরশাদ চাচার কি অবস্থাটাই না হতো, ৫ বছর পরপর নির্বাচন হয় তাই চাচাকে কতবার সিএমএইচ এ যেতে হয়!!!!
Total Reply(0)
Gmr Aronno ২৮ নভেম্বর, ২০১৮, ১:৫৮ এএম says : 0
এরশাদ আবার ও প্রমাণ করলেন, যে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েও জাতিকে বিনোদন দেয়া যায়! এইবার মরিয়া প্রমাণ করুক সে অসুস্থ ছিল!
Total Reply(0)
Sahidullah Forhad ২৮ নভেম্বর, ২০১৮, ১:৫৯ এএম says : 0
চাচা নির্বাচন আইলে কেন জানি অসুস্থ হইয়া যায়।চাচা সাবধানে থাইকেন আপনার মত পল্টিবাজ দেশের জন্য খুব দরকার।
Total Reply(0)
Masud Karim ২৮ নভেম্বর, ২০১৮, ১:৪৯ পিএম says : 0
Uncle juggo uttorsuri hisebe Hero Alomke peyese !
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ২৮ নভেম্বর, ২০১৮, ৩:১৩ এএম says : 0
উনি কি মেরুদন্ডহীন? কিচুদিন পরে শুনা যাবে উনি হইয়াছেন প্রানহিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন