বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে জিপিএ-৫ পেয়েছে পিএসসিতে ৩৫১ ও জেএসসিতে ৫২ জন

ফুলপুর(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ৪:১৭ পিএম

ময়মনসিংহের ফুলপুরে আজ সোমবার প্রকাশ হওয়া ফলাফলে পিএসসি'তে জিপিএ-৫ পেয়েছে ৩৫১ জন ও জেএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৫২ জন শিক্ষার্থী। পিএসসি'তে পাশের হার ৯৩.৩৫% এবং জেএসসি'তে পাশের হার ৭৩.২৮%। সেই সাথে এবতেদায়ী'তে জিপিএ-৫ পেয়েছে ০৮ জন। পাশের হার ৯২.৬০%।

ফুলপুর শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষা ২০১৮ তে ফুলপুর উপজেলায় ৫৭২১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মাঝে বালক ২৪৭৯ জন ও বালিকা ৩২৪২ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৫১ জন। বালক ১৬৫ জন ও বালিকা ১৮৬ জন।
এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৫৯৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরমাঝে বালক ২৪৮ জন ও বালিকা ৩৫০ জন। জিপিএ-৫ পেয়েছে ০৮ জন।পাশের হার ৯২.৬০%।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, জেএসসি পরীক্ষায় ফুলপুর উপজেলার ৩৩ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩৫৩৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমাঝে ২৫৯২ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৫২ জন। এরমাঝে ফুলপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে ২২ জন, পয়ারী গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়ে ১০ জন রয়েছে। তবে জেডিসি পরীক্ষায় ২০ টি প্রতিষ্ঠান থেকে ৯২৬ জন অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৭৫৫ জন। কেউ জিপিএ-৫ পায়নি। জেডিসি'তে পাশের হার ৮১.৫৩%।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন