শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

৪৫ হাজার প্রবাসী বাংলাদেশিকে পাসপোর্ট প্রদান

আমিরাতে সাধারণ ক্ষমার মেয়াদ শেষ

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

অবৈধ অভিবাসীদের জন্য আরব আমিরাত সরকারের ঘোষিত সাধারণ ক্ষমার মেয়াদ ১ আগস্ট থেকে শুরু হয়ে গত ৩১ ডিসেম্বর শেষ হয়েছে। দীর্ঘ এ পাঁচ মাসে প্রায় ৪৫ হাজার অবৈধ প্রবাসী বাংলাদেশিকে আরব আমিরাতে বৈধতা পেতে আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস ও দুবাই বাংলাদেশ কনস্যুলেট থেকে নতুন বা এমআরপি পাসপোর্ট প্রদান করা হয়। গত সোমবার আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান সাংবাদিকদের সাথে আলাপকালে এ তথ্য জানান।
রাষ্ট্রদূত বলেন, মাত্র ৫ মাস সময়ের মধ্যে নিয়মিত পাসপোর্ট প্রত্যাশীদের ছাড়া অবৈধ অভিবাসীদেরই প্রায় ৪৫ হাজার বাংলাদেশিকে বৈধ করা একটা কঠিন চ্যালেঞ্জ ছিল। তিনি বলেন, প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, দূতাবাস ও কনস্যুলেটের সকল কর্মকর্তার আন্তরিক সহযোগিতার কারণেই এ বিশাল কাজটি করতে সক্ষম হয়েছেন।
প্রসঙ্গত উল্লেখ্য, গত ১ আগস্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত প্রথম ধাপে তিন মাস, পরে আরো ১ মাস করে দু’ধাপে দু’মাস বাড়িয়ে মোট ৫ মাসের সাধারণ ক্ষমা ঘোষণা করে অবৈধ অভিবাসীদের বৈধ হওয়ার অথবা আউট পাস নিয়ে নিজ দেশে ফিরে যাওয়ার সুযোগ করে দিয়েছিল আমিরাত সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohamed lokman ২ জানুয়ারি, ২০১৯, ১১:৫৯ এএম says : 0
Thank u Somuch Bangladesh কনস্যুলেট Im so happy To Bangladesh কনস্যুলেট Staf all so?
Total Reply(0)
Muhammed Haque ৩ জানুয়ারি, ২০১৯, ৩:১৪ এএম says : 0
But it is very hard to renew a Bangladeshi Passport from London, Police verification is nothing but giving police an opportunity to make money, they never will pass your verification report from SP's office without any money.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন