ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভোটে অনিয়ম প্রচারে বাধা ও সহিংসতার ঘটনায় যুক্তরাজ্যের উদ্বেগ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১০:৩৮ এএম | আপডেট : ১১:২১ এএম, ২ জানুয়ারি, ২০১৯

ভোটের দিনের অনিয়ম এবং ভোটের আগে নির্বাচনী প্রচারে বেআইনি হস্তক্ষেপ ও সহিংসতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ওইসব ঘটনার স্বচ্ছ এবং জবাবদিহিতামূলক সমাধান দেখতে চেয়েছে যুক্তরাজ্য।
ব্রিটেনের কমনওয়েলথ মন্ত্রী মার্ক ফিল্ড মঙ্গলবার (১ জানুয়ারি) এক বার্তায় বলেন, বাংলাদেশের সদ্য সমাপ্ত ভোটের বেসরকারি ফলাফল জানতে পেরেছি। এই নির্বাচনে অংশ নেওয়া সবগুলো বিরোধী দলকে সাধুবাদ জানাই।
মার্ক ফিল্ড বলেন, নির্বাচনের আগে গ্রেফতার, বিরোধী দলগুলোর নির্বাচনী প্রচারে বাধা দেওয়া, ভোটের দিনের অনিয়মের কারণে কিছু মানুষকে ভোট দেওয়া থেকে বিরত রাখাসহ নির্বাচনের বিশ্বাসযোগ্য প্রতিবন্ধকতা সম্পর্কেও অবগত রয়েছি। নির্বাচনের এই অনিয়মগুলোর পূর্ণাঙ্গ, স্বচ্ছ এবং বিশ্বাসযোগ্য সমাধান করার জন্য সবার প্রতি আহবান থাকবে।
ভোটের দিনের সহিংসতায় হতাহতের ঘটনা এবং নির্বাচনী প্রচারণার সময়ের ভয়-ভীতি এবং সহিংসতার ঘটনা দুঃখজনক উল্লেখ করে মার্ক ফিল্ড বলেন, কার্যকর গণতন্ত্রের জন্য মুক্ত, অবাধ এবং সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই। বাংলাদেশের জনগণের উন্নয়নের জন্য এখন সঠিক পথের সন্ধান করা সরকার এবং সবগুলো রাজনৈতিক দলের জন্য অতীব জরুরি কাজ।
বাংলাদেশ যুক্তরাজ্যের গুরুত্বপূর্ণ অংশীদার উল্লেখ করে তিনি আরও বলেন, যুক্তরাজ্যে বাংলাদেশের উল্লেখযোগ্য প্রবাসী রয়েছে। স্থিতিশীল, সমৃদ্ধশালী এবং গণতান্ত্রিক ভবিষ্যত নির্মাণের প্রতি বাংলাদেশের জনগণের যে আকাঙ্খা তা পূরণ করতে যুক্তরাজ্যের সমর্থন অব্যাহত থাকবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন