রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শপথ না নিলে বড় ভুল করবে বিএনপি-ঐক্যফ্রন্ট : হানিফ

এলাকার উন্নয়নে নিবেদিত হওয়ার প্রত্যয় তরুণ এমপিদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

দশম জাতীয় সংসদ নির্বাচন করে বিএনপি যে ভুল করেছিল একাদশ সংসদের এমপি হিসেবে শপথ গ্রহণ না করে তারা সেই ভুলেরই পূণরাবৃত্তি ঘটাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোটের শপথ গ্রহণকারী এমপিরা। এর মাধ্যমে জনগনের দেয়া রায়কে অবজ্ঞা করা হয়েছে বলেও মন্তব্য করেন তারা। বিগত সংসদের তুলনায় একাদশ জাতীয় সংসদ আরও বেশি শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ।
গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে শপথ গ্রহণ শেষে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে এসব কথা বলেন নবনির্বাচিত এমপিরা। এসময় তারা বিশেষ করে তরুন এমপিরা নিজ নিজ এলাকার উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করে ভোটারদের আস্থার প্রতিদান দিতে চান বলেও জানান। মাহবুব-উল আলম হানিফ বলেন, এই সংসদ আরও বেশি কার্যকর ও গঠনমূলক হবে। আওয়ামী লীগের জোটসঙ্গী জাতীয় পার্টি বিরোধী দলে গেলে তারা শক্তিশালী বিরোধী দল হিসেবে ভূমিকা পালন করতে পারবে। হানিফ বলেন, আমাদের এখানে দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে জাতীয় পার্টি রয়েছে। তাদের সিদ্ধান্তের ওপর অনেক কিছু নির্ভর করছে। জাতীয় পার্টি যদি বিরোধী দলে আসে, দশম জাতীয় সংসদে তারা যেভাবে গঠনমূলক ভূমিকা রেখেছে, এবারও সেরকম ভূমিকা রাখবে। এতে তাদের রাজনৈতিক ভাবমূর্তি উজ্জ্বল হবে। আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হওয়া ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা শপথ নেয়ার পর সাংবাদিকদের বলেন, খেলা ও রাজনীতি দু্টােই একসাথে চালিয়ে যাব। দুটোতেই ভালো করার চেষ্টা করব। স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, এলাকাকে সন্ত্রাস ও মাদকমুক্ত করতে সবাই মিলে কাজ করব। এলাকার উন্নয়নের অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করব। মেহেরপুর-২ আসনের মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন, প্রধানমন্ত্রী তরুণ নেতৃত্বকে যেভাবে প্রাধান্য দিয়েছেন সেটি ভবিষ্যত জাতি গঠণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এমপি নির্বাচিত করায় এলাকার (গাংনী) ভোটারদের অভিনন্দন জানিয়ে তাদের আস্থা অর্জনের চেষ্টা করবেন বলেও জানান তরুন এই এমপি। সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের ছেলে শেখ তন্ময় বাগেরহাট-২ আসনের এমপি বলেন, অনুভূতি তো একটা থাকবেই। তবে এই অনুভূতি প্রকাশের চেয়ে বড় বিষয় হলো আমার ওপর বড় দায়িত্ব চলে এসেছে। সেটা পালন করতে হবে। আপনার ভবিষ্যৎ স্বপ্ন কী জানতে চাইলে তিনি বলেন, আজকে যে শপথটা নিলাম, এই শপথে আমি যেটা বলেছি তা অক্ষরে অক্ষরে যেন পালন করতে পারি। এজন্য আমি দেশবাসীর পাশাপাশি নির্বাচনি এলাকার জনগণের সহযোগিতা কামনা করছি। ‘আমরা তরুণ প্রজন্মের। আমাদের চাওয়া-পাওয়াটা একটু অন্যরকম থাকবে, এটাই স্বাভাবিক। তরুণ প্রজন্মের সদস্য হিসেবে আমারও দেশের জন্য, নির্বাচনি এলাকার জন্য বিশেষ কিছু স্বপ্ন তো অবশ্যই রয়েছে। আর সেই স্বপ্ন বাস্তবায়নই হবে আমার কাজ।
এদিকে বিএনপি-ঐক্যফ্রন্টের নির্বাচিতদের সংসদে দেখতে চান মহাজোটের সিনিয়র এমপিরাও। তাদের শপথ নেয়ার আহŸান জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেন, এবারের নির্বাচন ১৯৭০ সালের নির্বাচনের মতোই হয়েছে। এ নির্বাচনে জনগণ বিএনপি-জামায়াত জোটের দুঃশাসনের জবাব দিয়েছে। জাসদের একাংশের কার্যকরী সভাপতি মইনউদ্দিন খান বাদল বলেন, নির্বাচনের আগের বিএনপির যে ‘দ্বিধাবিভক্তি’ ছিল, তা এখনো কাটেনি। গতবার নির্বাচন বর্জন করা বিএনপি এবার শপথ না নিয়ে আবার ভুল করছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন