ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

শঙ্কায় অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বলছে, আলোচনা এখনো চলছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও (সিএ) সম্ভাবনা নাকচ করে দেয়নি, তবে সেটি এই সিরিজেই হবে কি না, সে ব্যাপারে সংশয় প্রকাশ করেছে। অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ‘হ্যাঁ’ না বললেও সরাসরি নাকচও করেননি। পাকিস্তান–সমর্থকেরা আশায় বুক বাঁধছে, বড় কোনো দলের বিপক্ষে নিজ দলকে আবার তারা খেলতে দেখবে নিজেদের মাটিতে। ২০০৮ সালের পর পাকিস্তানে বিচ্ছিন্ন কয়েকটি ম্যাচ ছাড়া যে একেবারেই আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত! এর মধ্যে অনেক দলকেই পিসিবি রাজি করানোর চেষ্টা করেছে। এবার অস্ট্রেলিয়াকেই ওয়ানডে সিরিজে আতিথ্য দিতে চায় পাকিস্তান।
আগামী মার্চে এই দুই দলের পাঁচ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলার কথা। সেটি মূলত হবে আরব আমিরাতে, যে দেশটিকে পাকিস্তান নিজেদের বিকল্প হোম ভেন্যু বানিয়েছে। তবে পিসিবি চাইছে, অন্তত দুটি ওয়ানডে যেন পাকিস্তানের মাটিতে আয়োজন করা যায়। এ কারণে অস্ট্রেলিয়া দলকে দেশটির নিরাপত্তাব্যবস্থা নিজ চোখে দেখে আসার আরজি জানিয়েছে পিসিবি।
অস্ট্রেলিয়া ঐতিহাসিকভাবেই পাকিস্তানে সফর করেছে খুব কম। ১৯৯৮ সালের পর তারা দেশটিতে খেলতেই যায়নি। অস্ট্রেলিয়া ২০০২ সালের সফরটি শ্রীলঙ্কা ও আরব আমিরাতে ভাগাভাগি করে খেলেছে। শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী আক্রমণের ঢের আগে থেকেই দেশটির নিরাপত্তা নিয়ে অস্ট্রেলিয়ার সংশয় ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন