শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

না’গঞ্জে বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১:২১ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন অন্তিম নিটিং গার্মেন্টসের শ্রমিকরা।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে তারা মহাসড়কটি অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। শেষ খবর পাওয়া পর্যন্ত দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সড়কটি অবরোধ করে রেখেছিল তারা। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জানা যায়, প্রায় তিন মাসের বেতন বকেয়া রয়েছে গার্মেন্টসটিতে। সেখানে ভেতর ভাতার দাবিতে এর আগেও বিক্ষোভ করেন তারা। বৃহস্পতিবার বেতন পরিশোধের কথা থাকলেও সকালে গার্মেন্টস কর্তৃপক্ষ নোটিস টানিয়ে দিয়ে গার্মেন্টস বন্ধ করে দেন। এতে শ্রমিকরা বিক্ষোভ করে। পরে ওই মহাসড়কে এসে অবরোধ করে রাখেন।

একই সময়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক শ্রমিক সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনায় শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ করেন। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় এ বিক্ষোভ শুরু হয়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।

নিহত শ্রমিকের নাম মিতু আক্তার (১৬)। সে নেত্রকোনা মোহনগঞ্জ এলাকার ফুল মিয়ার স্ত্রী ও সিদ্ধিরগঞ্জ আদমজী পুল এলাকার কৃষ্ণচূড়া গার্মেন্টসের শ্রমিক।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমান জানান, সিদ্ধিরগঞ্জের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, রূপগঞ্জের শ্রমিকদের সঙ্গে মালিকদের সমঝোতার চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন