শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩০০ পর্যটকের অদেখাই রয়ে গেল সেন্টমার্টিন

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ থেকে | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে নতুন জেটিঘাট সংলগ্ন নাফনদীতে জেলেদের বিহিঙ্গী জালে প্রায় ৩০০ পর্যটক নিয়ে আটকা পড়ে বে-ক্রুজ নামের একটি জাহাজ। প্রায় ৬ ঘন্টার পর আটকাপড়া পর্যটকদের উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা।
গতকাল শনিবার সকাল সাড়ে দশটার দিকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা হয়ে এক ঘন্টার মাথায় নাফনদীর মাঝামাঝি জেলেদের বসানো বিহিঙ্গি জালে আটকা পড়ে। প্রায় ৬ ঘন্টা পর বিকেল ৫টায় তাদেরকে উদ্ধার করা হয়। বে-ক্রুসের টেকনাফের ব্যবস্থাপক মো. শাহজাহান সাংবাদিকদের বলেন, সকাল ১০টার দিকে জাহাজটি উপজেলার দমদমিয়া জেটিঘাট থেকে ৩ শতাধিক পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে রওনা দেয়। জাহাজটি এক ঘণ্টা যাওয়ার পর টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া সংলগ্ন এলাকায় জাহাজের পেছনের পাখা একটি ডুবন্ত জালে জড়িয়ে পড়ে। এতে জাহাজটি বন্ধ হয়ে যায়। পরে জাহাজটি মুক্ত করতে না পারায় পর্যটক কাঠের ট্রলারের সহায়তায় নিরাপদে টেকনাফ নিয়ে আসা হয়েছে।
আটকাপড়া জাহাজের যাত্রী গাইবান্ধা থেকে আসা শান্তা সূত্রধর জানান, প্রায় ৭ঘন্টা আমরা সাগরে আটকে পড়েছিলাম, আমাদের দেখার স্বপ্নের সেন্টমার্টিন যাওয়া হল না। অনেক চেষ্টা করেও বিকেল ৫টা পর্যন্ত জাহাজটি মুক্ত করা যায়নি। পরে কোস্টগার্ডের সদস্যরা কাঠের ট্রলার করে আমাদেরকে টেকনাফ নিয়ে আসে।
তিনি আরো বলেন, জাহাজের সব যাত্রীই পর্যটক। আনন্দমুখর পরিবেশের মধ্য দিয়ে টেকনাফ থেকে সবাই যাত্রা শুরু করলেও মুহূর্তেই সবকিছু ম্লান হয়ে গেছে। আমাদের বুকিং করা রুম এবং গাড়ির টিকেটের টাকা লোকসান হয়েছে। তাছাড়া সেন্টমার্টিন দেখা হয়নি আমাদের, মনে খুব দুঃখ, এখন আমরা কোন সিদ্ধান্ত নিতে পারতেছি না।
এব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রবিউল হাসান বলেন, মাছ ধরার জালে জাহাজটি আটকা পড়েছে। জাহাজটি মুক্ত করতে না পারায় অবশেষে কোস্টগার্ডের সহায়তায় তাদেরকে উদ্ধার করা হয়েছে এবং বিহিঙ্গী জালটি জব্দ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন