সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

বিনোদন প্রতিদিন

নতুন দুই ফিল্মের মধ্যে স্পষ্টতই এগিয়ে আছে ‘এয়ারলিফ্ট’

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গত শুক্রবার বলিউডের ‘কেয়া কুল হ্যায় হাম থ্রি’ এবং ‘এয়ারলিফ্ট’ দুটি ফিল্ম মুক্তি পেয়েছে। একেবারে প্রথম দিন থেকেই চলচ্চিত্র দুটির অবস্থান স্পষ্ট হয়ে গেছে এবং নির্ধারিত হয়ে গেছে তাদের নিয়তি। চলচ্চিত্রগুলোর  ধারা বিবেচনা করলে দুটির অবস্থানই ভালো অবস্থানে আছে। এর মধ্যে প্রথমে উল্লেখিত চলচ্চিত্রটি যেহেতু প্রাপ্তবয়স্কদের জন্য নির্ধারিত তার মুক্তি পেয়েছে সীমিত পর্দায় আর দর্শকও সীমিত। পরের ফিল্মটি ভারতের দেশাত্মবোধ প্রাধান্য পেয়েছে। ব্যাপক পর্দায় মুক্তি পেয়েছে তার দর্শকও পেয়েছে ফিল্মটি।
অ্যাকশন ফিল্ম ‘এয়ারলিফ্ট’ পরিচালনা করেছেন রাজা কৃষ্ণ মেনন। অভিনয় করেছেন অক্ষয় কুমার, নিম্রত কওর, পুরব কোহলি, ফেরেনা ওয়াজির, কুমুদ মিশ্র, প্রকাশ বেল্ভাদি এবং অবতার গিল। ইরাক-কুয়েত যুদ্ধের সময় কুয়েত থেকে ভারতীয় নাগরিকদের নিরাপদ অবস্থানে সরিয়ে নেবার বিশাল অপারেশন নিয়ে চলচ্চিত্রটির কাহিনী। সূচনা দিনে চলচ্চিত্রটি আয় করেছেন ১২.৩৫ কোটি রুপি। শনিবার আয় ১৫.৬ কোটি রুপি। রোববারের ১৫.৩৫ কোটি রুপি নিয়ে চলচ্চিত্রটি সপ্তাহান্তে আয় করেছে ৪৪.৩ কোটি রুপি। সোমবার ফিল্মটির আয় ১০.৪ কোটি রুপি। চলচ্চিত্রটি গড়ের চেয়ে ভালো প্রশংসা পাচ্ছে।
পর্ন-কম বলে কথিত ‘কেয়া কুল হ্যায় হাম থ্রি’ পরিচালনা করেছেন উমেশ ঘাডগে। অভিনয় করেছেন তুষার কাপুর, আফতাব শিবদাসানি, কৃষ্ণ অভিষেক, মন্দনা কারিমি, দর্শন জরিওয়ালা, জিজেল থাকরাল, ক্লদিয়া সিয়েসলা, শক্তি কাপুর, মেঘনা নাইডু এবং রিতেশ দেশমুখ। শুক্রবার এটি আয় করেছে ৮.১২ কোটি রুপি। শনিবার চলচ্চিত্রটির আয় ৫.৫৩ কোটি রুপিতে নেমে এসেছে। রোববার ফিল্মটির আয় ৬.৫ কোটি রুপি। সপ্তাহান্তে আয় ২০.১৫ কোটি রুপি। সোমবারের আয়  ৩ কোটি রুপি। লক্ষ্য করলে দেখা যাবে ফিল্মটির আয় ক্রমে কমেছে, যেখানে ‘এয়ারলিফ্ট’ অবস্থান বজায় রাখতে পেরেছে। এটি সামগ্রিকভাবে বিরুদ্ধ মত পেয়েছে।
পুরনো ফিল্মগুলোর মধ্যে ‘চক এন ডাস্টার’ ফ্লপ হিসেবে নিশ্চিত হয়েছে। এর মধ্যে ‘বাজিরাও মাস্তানি’র আয় এই সপ্তাহান্তে পর্যন্ত আয় ছিল ১৮৪ কোটি রুপি। ‘দিলওয়ালে’র আয় এই সপ্তাহান্তে পর্যন্ত ১৪৮ কোটি রুপি। ‘ওয়াজির’ ফিল্মটির আয় কমে এসেছে। ‘ওয়াজির’ এই সপ্তাহান্তে পর্যন্ত আয় করেছে ৩৯.৫ কোটি রুপি।
‘এয়ারলিফ্ট’-এর একটি দৃশ্য

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন