রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঠাকুরগাঁওয়ে বিজিবির বিরুদ্ধে আনিত অভিযোগের শুনানী, ৬ মার্চ আদেশ

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:২২ পিএম

নিহতদের স্বজনেরা


১২ ফেব্রুয়ারী ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবির গুলিতে ৩ জন নিহতের ঘটনায় বিজিবির বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করা হয়েছিল তার শুনানি অনুষ্ঠিত হয় রবিবার। বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হরিপুর অঞ্চল ৫ ঠাকুরগাঁও এর বিচারক ফারহানা খান বাদী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট নুরুল ইসলামের শুনানীর প্রেক্ষিতে আগামী ৬ মার্চ আদেশের জন্য দিন ধার্য করেন।
মামলায় ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদসহ বিজিবির ৭ সদস্যের নাম উল্লেখ করে আরও একশ জনকে অজ্ঞাতনামা আসামি দেখিয়ে নিহত নবাবের বাবা নজরুল ইসলাম, সাদেকের ভাই বাসেদ ও শিশু জয়নালের বাবা নুর ইসলাম ঠাকুরগাঁও আদালতে তিনটি মামলার অভিযোগ দাখিল করেন।
থানায় মামলা গ্রহণ না করায় আদালতের শরণাপন্ন হয়েছেন বলে জানিয়েছেন মামলার বাদীরা।
উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি হরিপুর উপজেলার বহরামপুর গ্রামে গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিজিবির গুলিতে ঐ এলাকার ৩ জন মানুষ নিহত হন। নিহতদের পরিবারের দাবী, নিহতদের সবাই সাধারণ নিরীহ গ্রামবাসী কিন্তু বিজিবি’র দাবী নিহতরা চোরাচালান চক্রের সাথে জড়িত অথবা তাদের প্ররোচণাতেই দায়িত্ব পালনকালে বিজিবি’র উপর হামলা করে, তাদের অস্ত্র কেড়ে নেয়া ও প্রাণনাশের চেষ্টা করে।
বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এ্যাডভোকেট নুরুল ইসলাম জানান, শুনানীর প্রেক্ষিতে আগামী ৬ মার্চ আদেশের জন্য দিন ধার্য করেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন