শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাতির জনকের জন্মদিন কাল সারাদেশে বিনামূল্যে স্বাস্থ্য সেবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৮:২৬ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৯তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে আগামীকাল (রোববার) সারাদেশে সব সরকারি হাসপাতালে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হবে। এছাড়া হাসপাতালে ভর্তি সব রোগীর জন্য উন্নত মানের খাবার পরিবেশনের ব্যবস্থা নেয়া হয়েছে। শনিবার (১৬ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জš§দিনের আনন্দ ভাগাভাগি করতে দেশের সাড়ে ১৩ হাজার কমিউনিটি ক্লিনিক, প্রায় ৫শ উপজেলা হাসপাতাল, ৬৪টি জেলা হাসপাতাল, ৪১টি মেডিকেল কলেজ, ২৫টি ¯œাতকোত্তর প্রতিষ্ঠান, ২০টি ম্যাটস ও আইএইচটি, ৯টি ডেন্টাল কলেজসহ চৌদ্দহাজারের বেশি সরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের একযোগে রোববার সকাল সাড়ে ৮টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত সব ধরনের রোগীদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হবে। পাশপাশি জরুরী ও অন্ত:বিভোগের সেবাও অব্যহত থাকবে। এছাড়া এসব প্রতিষ্ঠানের সকাল ৮টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত বঙ্গবন্ধুর স্মৃতির উদ্দেশ্যে শ্রদ্ধা জানানো হবে।

বিএসএমএমইউ: এদিকে জাতির জিনকের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জম্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদান করা হবে। এছাড়া বিনামূল্যে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষাও প্রদান করা হবে। বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচী সফল করতে বিএসএমএমইউ’র ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সকল বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ ও পরিচালককে (হাসপাতাল) নির্দেশ প্রদান করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন