সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

আন্তর্জাতিক জাদুঘর দিবসে বাংলাদেশ জাতীয় জাদুঘরে সেমিনার

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ১৮ মে ১১টায় আন্তর্জাতিক জাদুঘর দিবসে বাংলাদেশ জাতীয় জাদুঘর ও আইকম বাংলাদেশ জাতীয় কমিটি এক সেমিনারের আয়োজন করে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইকম বাংলাদেশ কমিটির চেয়ারপার্সন জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব ও সাবেক প্রধান তথ্য কমিশনার এম আজিজুর রহমান। গঁংবঁসং ধহফ ঈঁষঃঁৎধষ খধহফংপধঢ়ব শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতœতত্ত¡ বিভাগের প্রফেসর সুফী মুস্তাফিজুর রহমান। আলোচনায় অংশগ্রহণ করেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের প্রফেসর আবুদ সাঈদ এম আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী।
প্রধান অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেন, জাদুঘর বিশেষায়িত সংগ্রহশালা। ঐতিহাসিক সাংস্কৃতিক ও প্রতœতাত্তি¡ক নিদর্শন জাদুঘরে সংগ্রহ ও প্রদর্শন করা হয়ে থাকে। বিশ্বায়নের প্রভাবে পৃথিবীব্যাপী যে পরিবর্তন সূচিত হচ্ছে তার প্রতিভাস জাদুঘরে লক্ষ্য করা যায়। জাদুঘরে আগত দর্শকের জ্ঞান ভাÐার স্বাভাবিকভাবে সমৃদ্ধ হয়ে থাকে।
বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী সভাপতির ভাষণে বলেন, যুগের সাথে তাল মিলিয়ে জাদুঘর আধুনিক প্রযুক্তি ব্যবহার করে এগিয়ে যাচ্ছে। জাদুঘর কর্মীদের আরো সচেতনভাবে কাজ করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন