শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আগুন নিয়ন্ত্রণের আনতে যোগ হলো ফায়ার সার্ভিসের আরো ৩টি ইউনিট

ইনকিলাব রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ৫:০৭ পিএম

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডে এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুরুতে আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেন ফায়ার সার্ভিসের ১৭ টি ইউনিট। যোগ দিয়েছেন বিমানবাহিনী, নৌবাহিনীর সদস্যরা। আগুন নিয়ন্ত্রণ আনতে কাজ করছে নৌবাহিনীর ফায়ার টিম এবং বিমান বাহিনীর হেলিকপ্টার।
আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে।

এদিকে ২২তলা ভবনটিকে আটকা পড়েছেন অনেকেই। তাদের মধ্যে কেউ কেউ লাফিয়ে পড়ে প্রাণে বাঁচার চেষ্টা করছেন। এ রকম আহত কয়েকজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এফআর টাওয়ারে লাগা আগুন বিকাল চারটা পঞ্চাশ মিনিট পর্যন্ত পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। এ অবস্থায় আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের আরো ৩টি ইউনিট যোগ দিয়েছেন সেখানে। এখন ফায়ার সার্ভিসের মোট ২০টি ইউনিট কাজ করছেন বনানীর অগ্নিকান্ডে। এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম।
অগ্নিকাণ্ডের ঘটনায় ভেতরে অনেকে আটকা পড়েছেন। এদিকে ভেতর থেকে জীবন বাঁচানোর আকুতি জানিয়ে সিঁড়ি পাঠানোর কথা বার বার বলা হচ্ছে। বলা হচ্ছে আমাদের দয়া করে বিকল্প সিঁড়ি পাঠানোর ব্যবস্থা করেন। আর না হলে আমরা মারা যাব।

এদিকে ঘটনাস্থলে উপস্থিত সাধারণ মানুষ স্বেচ্ছাসেবীর ভূমিকা রাখছেন। আশপাশের এলাকায় পানির সন্ধান করা, পাইপ টেনে নিয়ে যাওয়ায় দমকর্মীদের সঙ্গে ব্যস্ত হয়ে পড়তে দেখা গেছে অসংখ্য মানুষকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন