শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

ঠাকুরগাঁওয়ে পলিটেকনিক স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের ক্লাস বর্জন

দিনাজপুরে অফিস | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ৪:০৯ পিএম

দ্বিতীয় শিফটে সম্মানী ভাতা সমস্যা নিরসনের দাবিতে ক্লাস বর্জন করেছেন ঠাকুরগাঁও পলিটেকনিক স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে শনিবার দুপুরে সাড়ে ১১টা থেকে ২টা পর্যন্ত ক্লাস বর্জন করে শহরের বিসিক মোড়ের মুন্সিরহাট রাস্তায় প্রতিবাদ জানান তারা। এসময় রাস্তায় যানবাহন ও সাধারণ পথচারীদের চলাচলে সমস্যা হয়। পরে পুলিশ ও প্রশাসনের আশ্বাসে রাস্তা থেকে কলেজ চত্বরে ফিরে আসেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারী ঠাকুরগাঁও কারিগরি শিক্ষক সমিতির আহ্বায়ক হেলাল উদ্দীন আহমেদ অভিযোগ করে বলেন, ২০১৮ সালের জুন পর্যন্ত বর্তমান চলমান বেতন অনুযায়ী ৫০ শতাংশ হারে ২য় শিফটের ভাতা উত্তোলন করেন তারা। কিন্তু বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পরিপত্রের কারণে জুলাই- ২০১৮ থেকে অদ্যাবধি ২য় শিফটের ভাতা উত্তোলন থেকে সকল শিক্ষক কর্মচারী বিরত আছেন। যা ব্যাপক হতাশা ও ক্ষোভ সৃষ্টি করেছে, একারণে ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন তারা। আর ক্লাস বন্ধ থাকায় তাদের সাথে একাত্বতা জানিয়েছে সকল শিক্ষার্থীরা। তাই দ্রুত এই সমস্যা নিরসনে দ্বিতীয় শিফটের শতভাগ সম্মানী ভাতা বকেয়াসহ প্রদানের দাবি জানান তারা। দাবি মানা না হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

একই প্রতিষ্ঠানের আরএসি বিভাগের ৬ষ্ট শাখার শিক্ষার্থী মোহাম্মদ পারভেজ জানান, শিক্ষকরা তাদের ক্লাস বর্জন করায় তাদের বেশ সমস্যা হচ্ছে। তাই শিক্ষকরা যেন তাদের বকেয়া ভাতা ফিরে পান এজন্য এই কার্যক্রমের সাথে শিক্ষার্থীরা একাত্বতা জানিয়ে প্রতিবাদ কর্মসুচিতে অংশ নিয়েছে।

সদর থানার ওসি আশিকুর রহমান জানান, আন্দোলনকারিরা রাস্তায় অবস্থান করে কর্মসুচি পালন করায় যানবাহন ও সাধারন পথচারিদের চলাচলে সমস্যা হয়। পুলিশ তাদের বুঝিয়ে বললে আন্দোলনকারিরা রাস্তা ছেড়ে দিয়ে কলেজ চত্তরের গেটে অবস্থান নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন