ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ঘোড়াশাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে ডাকাতি

নিরাপত্তাকর্মী নিহত, আহত ২

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ঘোড়াশাল সার কারখানা সংরক্ষিত এলাকার পাওয়ার হাউসে রোববার মধ্যরাতে ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা গোলাপ মিয়া (৫০) নামে কারখানার এক নিরাপত্তাকর্মীকে হত্যা করে কয়েক লক্ষ টাকার পাওয়ার ক্যাবল লুট করে নিয়ে যায়। এ সময় ডাকাতদের হামলায় আহত হয়েছে আরো দুজন। নিহত নিরাপত্তাকর্মী গোলাপ মিয়ার বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় বলে জানা গেছে। সে দীর্ঘ ২৮ বছর ধরে ঘোড়াশাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তাকর্মী হিসেবে চাকরি করছে। আহত সাজ্জাদ হোসেনের বাড়ি নারায়ণগঞ্জ জেলায় বলে জানা গেছে।
জানা গেছে, তাপবিদ্যুৎ কেন্দ্রের পাওয়ার হাউজটি কেন্দ্রের সংরক্ষিত এলাকার ভিতরে অবস্থিত। পাওয়ার হাউসের বাইরে ছিল লাখ লাখ টাকার পাওয়ার ক্যাবল। রোববার মধ্যরাতে ২০/২৫ জনের একটি ডাকাত দল সংরক্ষিত এলাকার ভিতরে ঢুকে পাওয়ার ক্যাবলগুলো লুট করতে থাকে। এ সময় নিরাপত্তা কর্মীরা বাধা দিলে ডাকাতরা পালিয়ে যায়। আধঘন্টা পর ডাকাতরা পুনরায় সংগঠিত হয়ে হামলা চালালে নিরাপত্তা কর্মীরা আবারো ডাকাতদেরকে বাধা প্রদান করে। এতে ডাকাতরা নিরাপত্তাকর্মীদের পাল্টা হামলা চালিয়ে নিরাপত্তা কর্মীকে পিটিয়ে হত্যা করে। এ সময় পাশাপাশি স্থানে অস্ত্রধারী আনসার থাকা সত্তে¡ও তারা নিরাপত্তা কর্মীদের সাহায্যে এগিয়ে আসেনি বলে অবিযোগ করেন তারা। ডাকাতরা অনেকটা নির্বিঘে্নই গোলাপ কে হত্যা করে সাজ্জাদসহ দুজনকে আহত করে কয়েক লাখ টাকার পাওয়ার কেবল লুট করে নিয়ে গেছে।
খবর পেয়ে পলাশ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত গোলাপ এর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। পরে খবর জেনে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন