মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আভ্যন্তরীণ ও আন্তর্জাতিকভাবে আমাদের নৌপথের যোগাযোগ বাড়ছে- নৌ প্রতিমন্ত্রী

কেরানীগঞ্জ (ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ২:১৮ পিএম | আপডেট : ৩:২২ পিএম, ৩ এপ্রিল, ২০১৯

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন,নৌপথে আমরা ধীরেধীরে এগিয়ে যাচ্ছি। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিকভাবে আমাদের নৌপথের যোগাযোগ বাড়ছে। ইতিমধ্যেই ঢাকা থেকে একটি যাত্রীবাহী জাহাজ ভারতের কলকাতা গিয়ে পৌছিছে । আবার কলকাতা থেকেও একটি জাহাজ আমাদের দেশে আসছে।

এই নৌযাত্রায় ঢাকা-বরিশাল রুটে এমভি মানামী নামে একটি লঞ্চ নতুন করে যোগ হওয়ায় সালাম শিপিং লাইন লিমিটডেকে সাধুবাদ জানাই। তিনি আজ সকাল সাড়ে ৯টায় সদরঘাট টার্মিনালে এমভি মানামী লঞ্চের শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরো বলেন, একসময় বুড়িগঙ্গার পানি ছিল ডালিমের রসেরমতো টলটলে। এই নদীর পানি দিয়েই মানুষ এক সময় ভাত রান্না করে খেত। কিন্তু বর্তমানে বুড়িগঙ্গার পানি বিভিন্ন ময়লা-আবর্জনায় দুষিত হয়ে পড়েছে। এই পানি পান করা ও অন্যান্য কাজে ব্যবহার করা অনুপযোগী পড়েছে।আমরা বুড়িগঙ্গার হাড়ানো ঐতিহ্য আবার ফিরিয়ে আনার চেষ্টা করছি।

সালাম শিপিং লাইন লিমিটেডের চেয়ারম্যান মোঃ আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন,ঢাকা মহনগর দক্ষিন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহে আলম মুরাদ,নৌপরিবহন সচীব মোঃ আব্দুস সামাদ. নৌপরিবহন অতিরিক্ত সচিব(উন্নয়ন) ভোলা নাথ দে,বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল-ইসলাম ও বিআইডব্লিউটিএ’ পরিচালক মুহাম্মদ আবু জাফর হাওলাদার প্রমুখ।এই নতুন লঞ্চটি ঢাকা-বরিশাল রুটে নিয়মিতভাবে চলাচল করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন