শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ফারুকীর ছবি প্রযোজনা করবেন বলিউডের নওয়াজুদ্দিন সিদ্দিকী!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৯, ২:৩৩ পিএম

মোস্তফা সরয়ার ফারুকীর নতুন সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’-এ অভিনয় করবেন বলিউডের প্রশংসিত অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী। ইতোমধ্যেই তিনি চুক্তি স্বাক্ষর করেছেন বলে জানা যায়। চলচ্চিত্রটির ৭০ ভাগ শুটিং হবে নিউইয়র্কে এবং বাকি ৩০ ভাগ শুটিং হবে ভারত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিভিন্ন লোকেশনে। ‘নো ল্যান্ডস ম্যান’ ফারুকী ও নওয়াজুদ্দিন- দুজনেরই প্রথম ইংরেজি ভাষার চলচ্চিত্র।
ছবিটি সম্পর্কে ফারুকী জানান, ‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রটি পৃথিবীতে চলমান অভিবাসন এবং পরিচয় রাজনীতি দ্বারা অনুপ্রাণিত। চলচ্চিত্রটিতে নওয়াজুদ্দিন সিদ্দিকী শুধুমাত্র অভিনয়ই করছেন না, পাশাপাশি তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘ম্যাজিক ইফ ফিল্মস’ চলচ্চিত্রটি প্রযোজনাও করছেন। এই চলচ্চিত্রটি হবে প্রধান চরিত্রে অভিনীত নওয়াজুদ্দিন সিদ্দিকীর প্রথম ইংরেজি ভাষার সিনেমা এবং তার প্রযোজিত প্রথম সিনেমা।
ফারুকীর চলচ্চিত্রে যুক্ত হওয়া প্রসঙ্গে নওয়াজুদ্দিন সিদ্দিকী জানান, সিনেমার চিত্রনাট্য পড়ার পর থেকেই এটি তার মনে গেঁথে যায়। শক্তিশালী রসবোধ, ব্যঙ্গ-বিদ্রূপ এবং আবেগের মধ্য দিয়ে আজকের যুগের এক অদ্ভুত পৃথিবীকে আবিষ্কার করেছে এই চিত্রনাট্য। তাঁর মতে, কিছু সিনেমা আছে, যেগুলো অবশ্যই নির্মাণ করা উচিত। একজন অভিনেতার সামর্থ্যের বাইরেও এই প্রজেক্টের সঙ্গে যুক্ত হওয়ার জন্য তিনি তাঁর ভেতরের একটা তাগিদ অনুভব করছিলেন। কারণ, তাঁর মনে হয়েছে, এটা এমন একটা সিনেমা, অবশ্যই যেটা তৈরি হওয়া দরকার।
জানা যায়, নওয়াজুদ্দিন সিদ্দিকী ছাড়াও সিনেমাটি প্রযোজনা করছেন বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। এই সিনেমার মাধ্যমেই প্রযোজক হিসেবে অভিনেত্রী তিশার অভিষেক হচ্ছে।
‘নো ল্যান্ডস ম্যান’র চিত্রনাট্য ২০১৪ সালে প্রথম বুসান ফিল্ম ফেস্টিভালে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয়। মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অব আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড-এর যৌথ উদ্যোগে দেয়া অ্যাপসা ফিল্ম ফান্ডও পেয়েছে। এছাড়াও এই চিত্রনাট্য অসংখ্য উৎসবে প্রশংসিত হয়েছে। জানা যায়, চলতি বছরের শেষের দিকে ছবিটির শুটিং শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন