ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

ভোটার তালিকা হালনাগাদ শুরু আজ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

দেশজুড়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম আজ (২৩ এপ্রিল) থেকে শুরু করছে নির্বাচন কমিশন। আগামী ১৩ মে পর্যন্ত ভোটার তালিকা হালনাগাদে বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের এই কাজ চলবে। ইসি কর্মকর্তারা মনে করছেন, এই কার্যক্রমে প্রায় ৮০ লাখ নাগরিকের তথ্য সংগ্রহ সম্ভব হবে।
ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, হালনাগাদ কার্যক্রমে নতুন ভোটারের পাশাপাশি মৃত ভোটারের নাম তালিকা থেকে বাদ দেওয়া হবে এবং ভোটার স্থানান্তরের আবেদনও নেওয়া হবে। যাদের বয়স ১৮ হয়নি, কিন্তু ১৬ পেরিয়েছে (২০০৩ সালের ১ জানুয়ারি বা তার আগে জন্ম), তাদের তথ্য নেওয়া হবে। ভোটার হওয়ার বয়স হলে তাদের তালিকাভুক্ত করে নেওয়া হবে। তিনি জানান, বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের পর ২৫ মে থেকে ৩০ অক্টোবর পর্যন্ত নির্ধারিত কেন্দ্রে নাগরিকদের আঙ্গুলের ছাপ সংগ্রহ ও নিবন্ধনের কাজ চলবে।
ইসি সচিব জানান, ৫২ হাজার ৫০০ জন তথ্য সংগ্রহকারী, ১০ হাজার ৫০০ জন সুপারভাইজার ও ৭৮০ জন সহকারী রেজিস্ট্রেশন অফিসার এই কর্মযজ্ঞে নিয়োজিত থাকবেন। কবে কোন এলাকায় কোথায় নিবন্ধন হবে তা পরে জানানো হবে।
বর্তমানে দেশে ১০ কোটি ৪১ লাখ ৪২ হাজার ৩৮১ জন ভোটার রয়েছে। এর মধ্যে ৫ কোটি ২৫ লাখ ১২ হাজার ১০৫ জন পুরুষ আর ৫ কোটি ১৬ লাখ ৩০ হাজার ২৭৬ জন নারী ভোটার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন