শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিপীড়নের প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা- ফেনীতে মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর একেএম সাইফ উল্যাহ বলেছেন, আর কোন শিক্ষকের বিরুদ্ধে নিপিড়নের প্রমান পাওয়া গেলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। সারা দেশের মাদরাসা পরিচালনা কমিটিতে যে নৈরাজ্য চলছে তা দূর করার এখনি সময়।
গতকাল রোববার সকালে সোনাগাজীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনাস্থল সোনাগাজী ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদরাসা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, মেধাবী ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাÐের মধ্যে দিয়ে সেটি আরো সুস্পষ্ট হলো। ভবিষ্যতে মাদরাসা পরিচালনা কমিটিতে কোন অশিক্ষিত অযোগ্য লোকের ঠাঁই হবে না। আমি বিশ্বাস করি এ ধরনের নির্মম ঘটনার সঙ্গে যারাই জড়িত তাদের সর্বোচ্চ শাস্তি হবে।
প্রফেসর একেএম সাইফ উল্যাহ বলেন, ইতোমধ্যে সারা দেশে ৫ সদস্য বিশিষ্ট যৌন হয়রানি প্রতিরোধ কমিটি গঠনের কাজ শুরু করেছি। সিরাজ উদ দৌলার মতো এ চরিত্রের শিক্ষকদের ব্যপারেও আমরা মাদরাসাগুলোতে খোঁজ খবর নিচ্ছি। ভবিষ্যতে কোন শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থী নিপিড়নের প্রমাণ পাওয়া গেলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। নুসরাতের উপর বর্বরতার ঘটনায় সিরাজ উদ দৌলাহ ও ইংরেজি শিক্ষক আবছার উদ্দিনের এমপিও স্থগিত করা হয়েছে।
এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিমুল্লাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুল আমিন, পরীক্ষা কেন্দ্রের সচিব নূরুল আফছার ফারুকী ও মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা মো. হোসাইনসহ অন্যান্য শিক্ষক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন