রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একদিন বিশ্বকাপ জিতব

আত্মবিশ্বাস নিয়ে খেলতে বললেন প্রধানমন্ত্রী

ইমরান মাহমুদ | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ১২:০৪ এএম

সকাল থেকেই গণভবনে অন্যরকম এক আবহ। একদল স্বপ্নবাজ মানুষ দেখা করতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। তাদের অভ্যর্থনায় কোনো কমতি রাখেননি ক্রীড়াপ্রেমী বঙ্গবন্ধুকন্যাও। তারা যে বাংলাদেশ ক্রিকেট দলের গর্বিত সদস্য। যারা যাচ্ছেন আরেকটি বিশ্বকাপে খেলতে।
আগামী ৩০ মে ইংল্যান্ডের আইসিসি বিশ্বকাপের আগে দেশের মাটিতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে মাশরাফি বিন মুর্তজার দল। বিশ্বসেরার লড়াইয়ের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে আজই আজই দেশ ছাড়ছে দলটি। তার আগে গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে দোয়া নিয়ে গেলেন মাশরাফি-সাকিব-তামিম, মুশফিক, মাহমুদউল্লাহরা।
এসময় নানা পরামর্শে টাইগারদের উৎসাহ দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেছেন, ‘আমাদের ক্রিকেট টিমের নাম শুনে সবাই এখন ভয় পায়। টাইগারদের এখন সবাই হিসেব করে চলে।’ ক্রিকেটারদের উদ্দেশে তিনি বলেন, ‘তোমরা কোনো চাপ রাখবে না। তোমরা নিজেদের ওপর আত্মবিশ্বাস রেখে খেলবে। সবসময় মনে করবে- আমরা জিতবো। হারলেও আত্মবিশ্বাস রাখতে হবে। কারণ আত্মবিশ্বাস হচ্ছে সবচেয়ে বড় জিনিস। যত বেশি কঠিন মুহূর্ত আসবে, তত বেশি ঠান্ডা হবে। দুই একটা ম্যাচ হারলে অনেকে সমালোচনা করবেই। তারা সমালোচনা করুক।’
প্রধানমন্ত্রী ক্রিকেটারদের দেখে-শুনে, বুঝে খেলার পরামর্শ দেন। তিনি পর পর দুই-তিনটা ছক্কা না মারার পরামর্শও দেন ক্রিকেটারদের। এবার নতুন বিবাহিতরা ভালো খেলবে বলেও আশাবাদ ব্যক্ত করেন শেখ হাসিনা। বিসিবি, কোচ ও সংশ্লিষ্টদের উদ্দেশ্যে এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘ক্রিকেটারদের কোনো চাপ দেয়া যাবে না। ওদের নিজেদের মতো খেলতে দিন। ওরা আত্মবিশ্বাস নিয়ে খেললে জয় আসবেই।’
দলের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে ক্রিকেটারদের খেলার অবসরে যে কোনো প্রয়োজনে তাকে ফোন দেয়ার পরামর্শও দিয়েছেন শেখ হাসিনা। আজ না হলেও কাল, একদিন না একদিন বিশ্বকাপ জিতবেই বাংলাদেশ, ক্রিকেটারদের নিজের এমন বিশ্বাসের কথাও জানান শেখ হাসিনা। এদিন ক্রিকেটারদের সঙ্গে গণভবনে যান বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, পরিচালক ও সাবেক অধিনায়ক আকরাম খান, কোচিং স্টাফ, মিডিয়া ম্যানেজার ও নিরাপত্তা ম্যানেজাররা। দুপুর ১২টায় গণভবনে পৌঁছান তারা। সাক্ষাৎ শেষে গণভবনে প্রধানমন্ত্রী ও ক্রিকেটাররা একসঙ্গে দুপুরের খাবার গ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Shourov Romeio ১ মে, ২০১৯, ১:১০ এএম says : 0
এই টি-শার্টগুলো শুধু সবুজ লালের কোন ছোয়ানি সবুজের মাঝে লাল ছাড়া কোন রং কোন পতাকা বোঝাতে পারে না
Total Reply(0)
Md Delower Hossain ১ মে, ২০১৯, ১:১০ এএম says : 0
খেলার আগের রাতে কিছু রান করতে পারলে অবস্যই জিতে যাবে।
Total Reply(0)
Nirob Alahi ১ মে, ২০১৯, ১:১০ এএম says : 0
এই জার্সি নিয়ে খেললে বাংলাদেশ সব ম্যাচ হারবে। এই জার্সি যদি না বদলানো যায় তাহলে এটার সাথে কালো এক টুকরো কাপড় লাগিয়ে শোক প্রকাশ করার জন্য অনুরোধ রইলো। পাপন সহ সকল বিসিবির জন্য আজ দেশের সম্মান নষ্ট হচ্ছে। এটা কি ভাবে সম্ভব?
Total Reply(0)
Saugata Roy ১ মে, ২০১৯, ১:১১ এএম says : 0
ত্রিশ লক্ষ শহীদের রক্তে ভেজা বাংলার এই পবিত্র মাটিতে লাল সবুজের জার্সিটাতে কি এমন অসুবিধা হল,,,
Total Reply(0)
Sharmin Akter ১ মে, ২০১৯, ১:১১ এএম says : 1
আত্মবিশ্বাস নিয়ে খেলে.... চা খাওয়ার কাপ নিয়ে আসবে.
Total Reply(0)
Jamal Bin Rahaman ১ মে, ২০১৯, ১:১১ এএম says : 1
আত্নবিশ্বাস তো আছে, কিন্তু নুরুল হুদার মতো আম্প্যায়ার হলে জাতির পরাজয় ৩০ শে ডিসেম্বরে ন্যায় হবে !
Total Reply(0)
Salim Mia ১ মে, ২০১৯, ১:১২ এএম says : 0
বাংলা দেশের জন্য শুভ কামনা। তবে এই জাম্বুরা রংয়ের পোষাকে, মনে হয় নেপাল কেও হাড়াতে পারবে না ।
Total Reply(0)
সোহেল তানভীর ১ মে, ২০১৯, ১:১৩ এএম says : 0
যে দেশের প্রধানমন্ত্রী দলের সাথে আছেন।এবং দলকে অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন সেই দল অবশ্যই বিশ্বকাপ জিতবে। ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপে ক্রোয়েশিয়া প্রধানমন্ত্রীর অনুপ্রেরণায় ফাইনাল পর্যন্ত গিয়েছিলো। ইনশাআল্লাহ আমরা চ্যাম্পিয়ন হবো।
Total Reply(0)
Muneer Islam ১ মে, ২০১৯, ১:১৩ এএম says : 0
This is good, excellent advice from our PM! No doubt she wants our country's success from her whole heart! She give advice to be patient, cool and calm while the players are in the field, while playing. But our main problem in planning, proper preparedness, practices and exercises identifying the weakness and that should have to take much before targeting the games and tournaments, setting targets of achievements! And at that type of setting game plans and approaches, we have much shortage due to the proper management!
Total Reply(0)
Shakhawat Hossain Kajol ১ মে, ২০১৯, ১:১৩ এএম says : 1
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য একজন সাবের হোসেন চৌধুরীর বিষন প্রয়োজন। পাপন সাহেবের বিদায় নেওয়াটা সময়ের দাবি। ফ্যাক্ট-জার্সি বিতর্ক
Total Reply(0)
mahbubur rahman babu ১ মে, ২০১৯, ৫:০৮ এএম says : 0
tiger jonno dua o valobasa
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন