ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

দুর্নীতিবাজ যেই হোক তাকে শাস্তি পেতে হবে : প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ৪:১৮ পিএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ দুর্নীতিবাজদের যথাযথ শাস্তি প্রদান এবং কোন নিরীহ লোক যেন হয়রানির শিকার না হয়, সেটি নিশ্চিত করতে দুর্নীতি দমন কমিশনের প্রতি আহবান জানিয়েছেন। প্রেসিডেন্ট এসিসি বার্ষিক রিপোর্ট ২০১৮ পেশ উপলক্ষে এসিসি’র চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে সংস্থার চার সদস্যের একটি প্রতিনিধি দল আজবঙ্গভবনে প্রেসিডেন্টের সাথে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।
প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, শিক্ষা, স্বাস্থ্য ও অন্যান্য সেবা খাতে দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালাতে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর প্রতি আহবান জানান প্রেসিডেন্ট। তিনি বলেন, দুর্নীতিবাজ যেই হোক না কেন তাকে অবশ্যই শাস্তি পেতে হবে।
প্রেসিডেন্ট দুর্নীতি মামলায় নিরপেক্ষ তদন্তের ওপর গুরুত্বারোপ করে তদন্ত কর্মকর্তাদের (আইও) সক্ষমতা বাড়াতে কার্যকর ব্যবস্থা নিতে এসিসি কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদা লাভের উল্লেখ করে প্রেসিডেন্ট বলেন, সমাজ থেকে দুর্নীতি অবশ্যই নির্মূল করতে হবে এবং দুর্নীতি করা থেকে বিরত থাকতে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে বিভিন্ন ধরনের উদ্বুদ্ধকরন কর্মসূচী গ্রহন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি তিনি আহবান জানান। প্রেসিডেন্ট দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা মূলক প্রচারনা চালানো এবং সমাজের সকল স্তরে দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।
বৈঠকে দুদক চেয়ারম্যান বিগত এক বছরে কমিশনের সার্বিক কর্মকান্ড সম্পর্কে প্রেসিডেন্টকে অবহিত করেন। অনুষ্ঠানে এসিসি কমিশনার এএফএম আমিনুল ইসলাম এবং ড. মোহম্মদ মোজাম্মেল হক খান, এসিসি সচিব মো. দেলোয়ার বখত এবং প্রেসিডেন্টের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন