শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সতীশ কৌশিক এক ‘অসাধারণ’ সাধারণ মানুষকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করবেন

প্রকাশের সময় : ৩০ মে, ২০১৬, ১২:০০ এএম

বলিউডে সতীশ কৌশিক এক অতিপরিচিত মানুষ। তার আগ্রহের বিস্তারও ব্যাপক। এখন তিনি ঝাড়খÐ আর এলাহাবাদে একটি চলচ্চিত্রের অভিনয় নিয়ে ব্যস্ত আছেন। আর একই সঙ্গে তিনি পরিচালনায় ফেরারও পরিকল্পনা করছেন। বাংলা ‘ভূতের ভবিষ্যৎ’ অবলম্বনে সতীশের শেষ চলচ্চিত্র ‘গ্যাঙ অফ গোস্ট’ ২০১৪তে মুক্তি পেয়েছে।
এবার তিনি এমন এক সাধারণ মানুষকে নিয়ে একটি জীবনী চলচ্চিত্র নির্মাণ করবেন যে একদিক থেকে অসাধারণও। এই মানুষটির নাম লাল বিহারি মৃতক (ছবিতে ডানে)। উত্তর প্রদেশের আজমগড়ের বাসিন্দা এই সাধারণ কৃষককে সরকার মৃত ঘোষণা করে। ১৯ বছর খেটে সে প্রমাণ করে যে সে আসলে মৃত নয়। তার নামের শেষ অংশে যুক্ত মৃতক অর্থ হল মৃত, সরকারের নিবন্ধনে মৃত বলে সে নিজে তার নামের শেষে এই পদবী যোগ করে এবং ‘উত্তর প্রদেশ মৃতক সংঘ’ গঠন করে।
সতীশ জানান, এই বিষয়টি দীর্ঘদিন তার মনকে আচ্ছন্ন করে আছে। তিনি বলেন, “কল্পনা করা যায় একজন মানুষ নিজেকে জীবিত প্রমাণ করার জন্য সংগ্রাম করে যাচ্ছে? ১৯ বছর ধরে তার এই সংগ্রাম বজায় রেখে সে যে বিশাল অধ্যবসায়ের পরিচয় দিয়েছে তা বিশ্বাস করা যায়?”
সতীশ জানান ১০ বছর ধরে তিনি লাল বিহারিকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের ইচ্ছা মনে লালন করে রেখেছেন। তিনি জানান স্বল্প পরিচিত অভিনেতাকে দিয়ে তিনি চলচ্চিত্রটি নির্মাণ করবেন।
উল্লেখ্য এক একরেরও কম জমি আত্মসাতের জন্য এক চাচা তাকে মৃত হিসেবে নিবন্ধন করেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন