শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগের আমলেই সব অপকর্ম হয়েছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ৫:৫৬ পিএম

এদেশে যত অপকর্ম হয়েছে তার সমস্তই আওয়ামী লীগের দ্বারা, আওয়ামী লীগের আমলে হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আওয়ামী লীগকে সকল অপকর্মের জন্য দায়ী করে বলেন, আমরা আওয়ামী লীগের শাসনামল দেখেছি। এই দলটার নেতা বড় বড় কথা বলে। এখন তো সুবিধা, একাই কথা বলে। আর কথা বলার সুযোগ নাই। অথচ এদেশে যত অপকর্ম সমস্ত তাদের দ্বারা হয়েছে। দুর্ভিক্ষ হয়েছে, চরম দুর্নীতি হয়েছে এবং গণতন্ত্রকে গলাটিপে মেরে ফেলেছে। এই সংবিধানকে কেটে-ছিঁড়েছে কে? এই আওয়ামী লীগ। রোববার (২ জুন) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার (এনআরসি) ‘আঁধারের সাথে দ্বন্দ্ব’ শীর্ষক স্মৃতিস্মারক ও দেয়ালিকা প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এই প্রদশর্নীতে জিয়াউর রহমানের কর্মকা-ের ৬০টি আলোকচিত্র স্থান পায়।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সেই পুরনো দুঃশাসন আজকে আবার পুনরাবৃত্তি ঘটছে। আজকে দেখুন একইভাবে ভিন্ন আঙ্গিকে ওই একদলীয় শাসন ব্যবস্থা চেপে বসেছে এবং গণতন্ত্রের সমস্ত স্তম্ভগুলোকে ভেঙে দিয়েছে। রাষ্ট্রকে পুরোপুরি দলীয়করণ করে ফেলেছে, বিচার ব্যবস্থা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, নির্বাচন কমিশন, এমনকি এখন মিডিয়া, যেটা গণতন্ত্রের প্রধান স্তম্ভ, তাকে তারা পুরোপুরি নিয়ন্ত্রণ করে রেখেছে। অথচ এই দলেই প্রতিষ্ঠা করা একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশে ‘বহুদলীয় গণতন্ত্র’ প্রতিষ্ঠা করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশকে সামনের দিকে এগিয়ে নিয়েছিলেন।

তিনি বলেন, জিয়াউর রহমান ইজ জিয়াউর রহমান। তিনি ছিলেন সততার প্রতীক। এখন তার সততা নিয়েও ওরা কটাক্ষ করে। আর এখন আমরা শুনি বিদেশে স্তুপ হচ্ছে পাহাড়ের মতো করে বিত্তের, অর্থের, সম্পদের। অনেকের ৪/৫টা করে বাড়ি-ঘর হচ্ছে এই ঢাকা শহরে। দুর্নীতির পাহাড় গড়েছে, একেকজন পকেট ভারী করেছে। আমি বলব, আমাদের জিয়াউর রহমানের আদর্শ ও দর্শনকে অনুসরণ করতে হবে। বিএনপিকে টিকিয়ে রাখা, বাংলাদেশি জাতিকে টিকিয়ে রাখার মূল মন্ত্র হচ্ছে বাংলাদেশী জাতীয়তাবাদ। সুতরাং বাংলাদেশী জাতীয়তাবাদের বাইরে অন্য কিছু চিন্তা করা আমাদের জন্য সুইসাইডাল হবে।

সংগঠনের সভাপতি বাবুল তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য টিএস আইয়ুব প্রমূখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন