শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ঈদের পর প্রথম দিনই সূচক ঊর্ধ্বমুখী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ৬:৫৮ পিএম

ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সূচকের ঊর্ধ্বমুখী দিয়ে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। রোববার (৯ জুন) দিন শেষে দেশের দুই স্টক এক্সচেঞ্জে সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ শেয়ারের দাম। ডিএসইতে আর্থিক লেনদেন হয় ৩০৪ কোটি ৬৬ লাখ টাকা। আগের কর্মদিবসে (৩০ মে) লেনদেন লেনদেন হয়েছিল ৪২৫ কোটি টাকা। তবে এদিন আর্থিক লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ৩৪৫টি কোম্পানির ৯ কোটি ৮ লাখ ৩৪ হাজার ১২৫টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৭১টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯ টির দাম।

দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ২৫ পয়েন্ট কমে ৫ হাজার ৪০২ পয়েন্টে দাঁড়ায়। ডিএস-৩০ মূল্য সূচক ১২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৮৯ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ২২০ পয়েন্টে উন্নীত হয়।

অন্যদিকে অপর পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৩১টি কোম্পানির ৫৩ লাখ ৮২ হাজার ২২টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১২৫টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ারের দাম। দিন শেষে সিএসইতে ৪১ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন সিএসইতে কেনাবেচা হয়েছিল ৪২ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এদিন সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৪৪ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৫১৯ পয়েন্ট গিয়ে দাঁড়ায়। আগের দিন সিএসইর সূচক ছিল ১৬ হাজার ৩৭৫ পয়েন্ট।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন