শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বঙ্গবন্ধু শিল্প নগরে অবকাঠামো স্থাপনায় বিইজেডএ-ইপিজিএল চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ৬:৫৯ পিএম

এনার্জিপ্যাকের অঙ্গপ্রতিষ্ঠান এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল) মঙ্গলবার (১১ জুন) বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটির (বিইজেডএ) সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। রাজধানীর বিইজেডএ কার্যালয়ে এ চুক্তি সম্পাদিত হয়।

এই চুক্তির আওতায় বিইজেডএ, মীরসরাই ইকোনমিক জোন এর বঙ্গবন্ধু শিল্প নগরে একটি জমি ইপিজিএল-কে ইজারা প্রদান করবে যেখানে এনার্জিপ্যাক স্টিল লিমিটেডের অবকাঠামো গড়ে তোলা হবে।

উল্লেখ্য, এনার্জিপ্যাক স্টিল লিমিটেডের উদ্যোগটি ইপিজিএল থেকে ৩ হাজার ৯৮৯ মিলিয়ন টাকার বিনিয়োগ লাভ করবে। এই উদ্যোগ সমাপনের পরবর্তীতে এনার্জিপ্যাক স্টিল লিমিটেড স্টিল প্রসেসিং এবং শিপিং কন্টেইনার ম্যানুফ্যাকচারিং এর পাশাপাশি স্টিল ইঞ্জিনিয়ারিং এ অভিনবত্ব আনার ক্ষেত্রে ভূমিকা রাখবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিইজেডএ এর এক্সিকিউটিভ চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী, এক্সিকিউটিভ মেম্বার মো. হারুনুর রশীদ ও এক্সিকিউটিভ মেম্বার মোহম্মদ আইয়ুব এবং ইপিজিএল এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম। চুক্তি স্বাক্ষর করেন মোহম্মদ আইয়ুব এবং ইঞ্জিনিয়ার রবিউল আলম।

ইঞ্জিনিয়ার রবিউল আলম বলেন, দেশীয় প্রতিষ্ঠান হিসেবে এনার্জিপ্যাক এনার্জি এবং ইঞ্জিনিয়ারিং সেক্টরে সবসময় বিশাল বিনিয়োগ করেছে যার মাধ্যমে শুধুমাত্র নতুন ব্যবসায় উদ্যোগই সৃষ্টি হয় নি, তৈরি হয়েছে নতুন কর্মসংস্থানের উপায়। আমরা বিশ্বাস করি যে গত এক দশকে বাংলাদেশের ধারাবাহিক অর্থনৈতিক প্রবৃদ্ধির সাথে তাল মিলিয়ে এই বিনিয়োগটি যথাযথভাবেই সময়োপযোগি। জমি বরাদ্দ এবং সার্বিক সহায়তায় জন্য আমরা বিইজেডএ কে আন্তরিক ধন্যবাদ জানাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন