রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে মীরগঞ্জ খেয়াঘাট ইজারা কার্যক্রম স্থগিত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ৭:৫৮ পিএম

বরিশাল-মুলাদী হিজলা আঞ্চলিক সড়কের মীরগঞ্জ ফেরীঘাটের ইজারা কার্যক্রম স্থগিত করেছে জেলা পরিষদ। ৮ম বারের মতো দরপত্র আহবান করার পর আগের সর্বোচ্চ দরদাতা আদালতে মামলা করায় ইজারা কার্যক্রম স্থগিত করা হয়। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।
বাংলা ১৪২৬ সালের জন্য মীরগঞ্জ খেয়াঘাট ইজারা দিতে জেলা পরিষদ দরপত্র আহŸান করলে ষষ্ঠবার পর্যন্ত ৪২ লাখ টাকার দরপত্র দেন পূর্বের ইজারাদার। ৭ম বার দরপত্র আহবান করা হলে ৭৪ লাখ ৫০ হাজার টাকার নতুন সর্বোচ্চ দরদাতা হন স্থানীয় আলমগীর হোসেন । আগের সর্বোচ্চ দরদাতা ৬৬ লাখ টাকার দরপত্র জমা দিয়ে হন দ্বিতীয় সর্বোচ্চ দরদাতা।
জেলা পরিষদ কর্তৃপক্ষ ৭ম বারে সর্বোচ্চ দরদাতা আলমগীর হোসেনকে ঘাট বুঝিয়ে না দিয়ে ৮ম বার দরপত্র আহŸান করেন। মঙ্গলবার ছিল দরপত্র ক্রয়ের শেষ দিন। অপরদিকে ৮ম বার আহ্বান করা দরপত্র কার্যক্রম বাতিল এবং সর্বোচ্চ দরদাতা হিসাবে ঘাট হস্তান্তরের দাবীতে আলমগীর হোসেন সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন।
ওই মামলায় আলমগীর হোসেনকে কেন খেয়াঘাট বুঝিয়ে দেওয়া হবেনা জানতে চেয়ে আদালত জেলা পরিষদকে ৭ দিনের সময় দিয়ে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন। মঙ্গলবার আদালতের কারন দর্শানোর নোটিশ পাবার পর জেলা পরিষদ কর্তৃপক্ষ মীরগঞ্জ ফেরীঘাটের ইজারা কার্যক্রম স্থগিত করেছে। এখন থেকে জেলা পরিষদের নিজস্ব ব্যবস্থাপনায় ফেরীঘাটটি পরিচালিত হবে বলে জানা গেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন