শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাজেটে পরোক্ষ রফতানিকারকেরা আশাহত: বিজিএপিএমইএ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ৭:৩২ পিএম

প্রস্তাবিত বাজেটকে কর্মমূখী, শিল্প ও বিনিয়োগবান্ধব উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে আন্তরিকভাবে অভিনন্দন জানালেও এবারের স্মার্ট বাজেটেও আগের মতো পরোক্ষ রফতানিকারকেরা আশাহত হয়েছেন বলে দাবি করেছে বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ)। শনিবার ( ১৫ জুন) সংগঠনটির পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এই দাবি করা হয়।

সংগঠনের সভাপতি মো. আব্দুল কাদের খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রস্তাবিত বাজেটে পোশাক খাতের উৎপাদিত পণ্যের ওপর রফতানি প্রণোদনা শতকরা ১ ভাগ বাড়লেও গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং খাতের ভাগ্যের সিঁকে খোলেনি। এই খাতের জন্য কোনও রফতানি প্রণোদনা নেই বা দেওয়ার আশ্বাসও নেই।

অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং শিল্প খাতকে গার্মেন্টস শিল্পের মতো আর্থিক প্রণোদনা দেওয়ারও দাবি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং শিল্প রফতানি বাণিজ্যের গুরুত্বপূর্ণ অংশীদার। তাই এ খাতের বিদ্যমান করপোরেট ট্যাক্স ৩৫ শতাংশ থেকে কমিয়ে গার্মেন্টস শিল্পের মতো ১০-১২ শতাংশ করারও অনুরোধ জানিয়েছে বিজিএপিএমই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন