শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের ভালো কাজ হবে খালেদা জিয়ার মুক্তি দেয়া

জাতীয় প্রেসক্লাবের সামনে শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জামিনে মুক্তি দেয়া হলে দেশবাসী এটাকে সরকারের অনেক খারাপ কাজের মাঝে একটা ভালো কাজ মনে করবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গরিবের বাজেট চাই শীর্ষক এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, বাংলাদেশের বিচারব্যবস্থা স্বাধীন না এটা আরেকবার প্রমাণ হল। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পরশুদিন বলেছেন বেগম খালেদা জিয়াকে যদি কোর্ট জামিন দেয় তাহলে সরকারের আপত্তি থাকবে না। তাহলে ধরে নেয়া যায় এতদিন সরকারের আপত্তির কারণেই কোর্ট তাকে জামিন দেয়নি। সরকার যদি বেগম খালেদা জিয়ার মুক্তি ও জামিনের পথে বাধা না হয় তাহলে তিনি মুক্তি পাবেন বলে আমি বিশ্বাস করি।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এবং সংগঠনের প্রচার সম্পাদক গোলাম সরোয়ার সরকারের সঞ্চালনায় মানববন্ধনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ, মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সেকুল প্রমুখ বক্তৃতা করেন।

শাসমুজ্জামান দুদু বলেন, সুপ্রিম কোর্টের বিচারপতি, হাইকোর্টের বিচারপতি, জজ কোর্টের বিচারপতিদের আমি দোষারোপ করব না। বর্তমান পরিস্থিতির কারণেই বেগম খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। বর্তমান সরকার নির্বাচনের নামে তামাশা করে সংসদ দখল করে নিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীসহ সকল বাহিনীকে দখল করে নিয়েছে। ’৭১ সালের যুদ্ধ হয়েছিল গণতন্ত্রের জন্য, মানুষের অধিকারের জন্য, বর্তমানে দেশে গণতন্ত্র ও মানুষের অধিকার বলে কিছুই নেই। দেশে নির্বাচন বলে, বিচার বলে কিছু নেই। দেশের আইন-শৃঙ্খলা বলতে কিছুই নেই।
২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে সম্পর্কে সাবেক এই সংসদ সদস্য বলেন, এই যে বাজেট দেয়া হয়েছে এ বাজেট পুরাটাই বড়লোকের, গরিব সাধারণ মানুষের না। কিছুদিন আগেও কৃষকরা ধান ক্ষেতে আগুন দিয়েছে ধানের ন্যায্য মূল্য না পাওয়ার কারণে। ধানের উৎপাদনে যেখানে ৮০০ থেকে ১০০০ টাকা খরচ; সেখানে ৩০০ থেকে ৪০০ টাকায় বিক্রি করতে বাধ্য হয়েছে। অথচ এই বাজেটে কৃষকের জন্য কোনো ছাড় দেয়া হয়নি। ছাড় দেয়া হয়েছে বেশি যারা ব্যাংক লুট করেছে, শেয়ার বাজার লুট করেছেন তাদের। তিনি বলেন, যে দেশে নির্বাচন করে সরকার গঠনের সব পথ বন্ধ করে দেয়া হয়েছে। আন্দোলন ছাড়া ভালো কোনো কিছু প্রতিষ্ঠা করা সম্ভব নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন